শিক্ষার্থী‌দের সৃজনশীল হ‌তে বল‌লেন জ‌বি উপাচার্য

প্রকাশিত: ৭:২৩ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ২৭, ২০১৯

জ‌বি প্র‌তি‌নি‌ধিঃ শিক্ষার্থী‌দের‌কে সৃজনশীল হ‌তে হ‌বে, যারা সৃজনশীল তা‌দের চাকুরীর চিন্তা করা লাগ‌বে না ব‌লে মন্তব্য ক‌রে‌ছেন জগন্নাথ বিশ্ব‌বিদ্যাল‌য়ের (জ‌বি) উপাচার্য অধ্যাপক ড. মীজানুর রহমান।

বুধবার সকা‌ল ১১ টায় সমাজকর্ম বিভাগের আয়োজ‌নে কে‌রিয়ার কাউ‌ন্সিলিং ওয়ার্কশ‌পে প্রধান অ‌তি‌থির ব‌ক্ত‌ব্যে এসব কথা ব‌লেন তি‌নি।

তি‌নি ব‌লেন, য‌দি বি‌শ্লেষনী ক্ষমতা, যোগাযোগের ক্ষমতা, নিজ বিষ‌য়ের দক্ষতা, এবং বৈ‌শ্বিক ‌বিষ‌য়ে দক্ষতা অর্জন ক‌র‌লে কাউ‌কে চাকুরীর চিন্তা করা লাগ‌বে না। বি‌দে‌শে আমা‌দের সোয়া কো‌টি মানুষ কাজ করে, যারা রে‌মি‌টেন্স পাঠায় প্রায় ১৯ বি‌লিয়ন ডলার কিন্তু বাংলা‌দে‌শে মাত্র ৩ লক্ষ বি‌দেশী কাজ ক‌রে এ‌দেশ থেকে নি‌য়ে যায় ৬ বি‌লিয়ন ডলার। আমা‌দের জব টা‌র্গেট নির্ধারণ না ক‌রে ‌নি‌জে‌দের‌কে যোগ্য ক‌রে তুল‌তে হ‌বে।

বিভা‌গের চেয়ারম্যান অধ্যাপক ড. আনোয়ার হো‌সে‌নের সভাপ‌তি‌ত্বে এবং সহকারী অধ্যাপক শিল্পী রানী দে এর প‌রিচালনায় কে‌রিয়ার কাউ‌ন্সি‌লিং বি‌ভিন্ন বিষ‌য়ের বি‌শেষজ্ঞরা আলোচনা ক‌রেন। সভাপ‌তি অধ্যাপক ড. আনোয়ার হো‌সেন ব‌লেন,আমা‌দের শিক্ষার্থী‌দের কে যোগ্য ক‌রে তোলার জন্য এ আয়োজন। আমরা তা‌দের‌কে কেবল পাঠ্য বিষ‌য়েই জ্ঞান দিব না, বরং ক্যা‌রিয়ার নি‌য়েও তা‌দের‌কে স্বপ্ন দেখা‌নোও আমা‌দের কর্তব্য। এ কাজ‌টির মাধ্য‌মে আমরা শিক্ষার্থী‌দের‌কে সফল ভ‌বিষ্যত নি‌শ্চিত কর‌তে প‌ারি।

কে‌রিয়ার কাউ‌ন্সি‌লিং এ বি‌সিএস পু‌লিশ ক্যাডার নি‌য়ে আলোচনা ক‌রেন জবির সা‌বেক শিক্ষার্থী পু‌লি‌শের ডেমরা জো‌নের সহকারী ক‌মিশনার ইফ‌তেখারুল ইসলাম, ১০০ দেশ ভ্রমনকারী কাজী আসমা আজ‌মেরী, বাংলা‌দেশ ব্যাং‌কের ডিপু‌টি প‌রিচালক শাহজালাল হোসাইন, আউট সো‌র্সিং বি‌শেষজ্ঞ মো: জু‌য়েল শেখ, সাইফুল্লাহ সা‌দেক, এসএম আল জুবা‌য়ের,শাহিদা সুলতানা,তান‌জিম তামান্না পূর্বা প্রমুখ।

সমাজকর্ম শিক্ষার্থী এ‌সো‌সি‌য়েশন এর আয়োজ‌নে ক্যা‌রিয়ার কাউ‌ন্সি‌লিং প্রোগ্রামটির আয়োজন করা হয়।

/আইকে

Comments