সর্ব মহলে প্রসংসিত হচ্ছে চরমোনাই পীর ও তাঁর সংগঠন

মাওলানা আমিনুল ইসলামঃ ধীরে ধীরে গণমানুষের আস্থা ও ভালবাসা অর্জন করে চলেছে চরমোনাই পীর মুফতি সৈয়দ মুহাম্মদ রেজাউল করিম। সেই সাথে তাঁর রাজনৈতিক সংগঠন “ইসলামী আন্দোলন বাংলাদেশ” এর জনপ্রিয়তা বেড়েই চলেছে।

বিগত নির্বাচনে দেখেছিলাম, চরমোনাই পীর আর তাঁর সংগঠনের নাম সবার মুখে মুখে। সারা বাংলাদেশের সর্ব স্তরের মানুষের কাছে আলোচনার বড় এক বিষয় বস্তু ছিল। যাকে বলে টক অব দ্য কান্ট্রি। মানুষের মুখে ঝড় তুলে ছিল, ইসলামী আন্দোলনের কথা, চরমোনাই এর পীর সাহেবের কথা।

ঠিক বর্তমানেও পীর সাহেব এবং তাঁর সংগঠন আলোচনায়। মানুষের মুখে শোনা যায় পীর সাহেব চরমোনাই এর নাম। দেশী এবং বিদেশী মিডিয়ায় পীর সাহেবের নিউজ। একেবারে সর্ব মহলে ছড়িয়ে পড়েছে পীর সাহেব এবং তাঁর দলের কথা।

এখন বাংলাদেশের সাধারণ মানুষ এক বাক্যে চেনে চরমোনাই পীর সাহেব এবং তাঁর নির্বাচনী প্রতিক “হাত পাখা মার্কা”। বিদেশী মিডিয়ায়তে ও জায়গা করে নিচ্ছে পীর সাহেবের খবর।

আসলে পীর সাহেব চরমোনাই এবং তাঁর সংগঠন, এদেশের মাটি মানুষের সাথে মিশে গেছে। মানুষের পাশে তারা সব সময়। হিন্দু হোক, মুসলিম হোক, জাতি ধর্ম নির্বিশেষে সকলের কথা বলে চরমোনাই ওয়ালারা।

এদেশের মানুষের যখন যে সমস্যা, সে সব সমাধানে ঝাপিয়ে পড়েন তারা। মানুষের অধিকার আদায়ে এগিয়ে যান চরমোনাই ও তাদের সংগঠন। এমনকি আন্তর্জাতিকভাবে মুসলিম মিল্লাতের যে কোন সমস্যায় পীর সাহেব চরমোনাই কথা বলেন।

সৈয়দ রেজাউল করীম সাহেব এই বাংলাদেশের একজন শীর্ষ স্থানীয় পীর, আবার তিনি আলেমে দ্বীন। লক্ষ লক্ষ ভক্ত বৃন্দ তাঁর। ইচ্ছে করলে খানকাতে বসে বসে বহু নজর- নেয়ামত, হাদিয়া – তোহফা পেতেন। কিন্তু তিনি ওসব লাইন ত্যাগ করে সাধারণ মানুষের কাতারে নেমে গেছেন।

যেরকম খানকাতে মুরীদানদের ইসলাহ বা আত্মশুদ্ধির মেহনত চালান, তেমনিভাবে রাজপথে পাওয়া যায় পীর সাহেবকে সব সময়। বাতিল শক্তির বিরুদ্ধে গর্জে ওঠেন তিনি।

সম্প্রতি পীর সাহেব চরমোনাই বিশ্বের নির্যাতিত মুসলিম এর পক্ষে যে আন্দোলন করে যাচ্ছেন, এটা সর্ব স্তরের মানুষের কাছে প্রসংসিত হচ্ছে।

কেননা এদেশে তো আরো বহু ইসলামী দল আছে, কিন্তু কারো সাধ্যে কুলায় না, পীর সাহেব চরমোনাই এর মত ভুমিকা রাখার। আর কোন ইসলামী দল এভাবে এগিয়ে আসেনা, যেভাবে তিনি এগিয়ে আসেন।

পীর সাহেব চরমোনাই সময়পোযোগী বিভিন্ন কর্মসুচি সচেতন মানুষের হৃদয় জয় করে নেয়। দেশ মাতৃকার জন্য তাঁর বিভিন্ন পদক্ষেপ মানুষের ভালবাসা কুড়ায়।

পরিশেষে পীর সাহেব চরমোনাই এর জন্য দুআ ভালবাসা, এগিয়ে চলুন আরো সম্মুখে। আল্লাহ তায়ালা কামিয়াব করুন। আমিন।

(এ বিভাগে প্রকাশিত মতামত লেখকের নিজস্ব। একুশ নিউজ টোয়েন্টিফোর ডটকম সম্পাদকীয় নীতির সঙ্গে প্রকাশিত মতামত সামঞ্জস্যপূর্ণ নাও হতে পারে।)

Comments