নানা আয়োজনে ভাষাশহীদদের স্মরণ করল বাড্ডা রেসিডেন্সিয়াল হাই স্কুল

প্রকাশিত: ১১:৪৪ পূর্বাহ্ণ, ফেব্রুয়ারি ২১, ২০২৪

শ্রদ্ধা ও ভালোবাসায় ভাষাশহীদদের স্মরণ করলো বাড্ডা রেসিডেন্সিয়াল হাই স্কুল। শহীদদের স্মৃতি স্মরণে র্যালি, পরিষ্কার-পরিচ্ছন্নতা, ও পুস্পুস্তবক অর্পন ও দোয়া মাহফিলে অংশ নিয়েছে প্রতিষ্ঠানটির শিক্ষক, শিক্ষার্থী ও অভিভাবকরা।

বুধবার সকালে প্রভাত ফেরিতে অংশ নেয় প্রায় সাত শতাধিক শিক্ষার্থীসহ শিক্ষক ও অভিভাবকগণ। প্রভাত ফেরির র্যালিটি আলীর মোড় থেকে উত্তর বাড্ডা মেইন রোড দিয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে।

এসময় উপস্থিত ছিলেন বিদ্যালয়টির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান শেখ মুহাম্মদ নুরুন নাবী, প্রধান শিক্ষক জহিরুল ইসলাম জয়, সহকারী প্রধান শিক্ষক কে এম জাহিদসহ প্রতিষ্ঠানের অন্যান্য শিক্ষক, কর্মকর্তা ও শিক্ষার্থীবৃন্দ।

Badda residential hi school

প্রায় সাত শতাধিক শিক্ষার্থী প্রভাত ফেরির র্যালিতে অংশ নেয়

এর আগে মঙ্গলবার বাড্ডা রেসিডেন্সিয়াল হাই স্কুলের শিক্ষার্থীরা মহান ভাষা শহীদদের স্মৃতিস্তম্ভ শহীদ মিনার পরিষ্কার-পরিচ্ছন্ন করে রং তুলির আঁচড়ে ফুটিয়ে তোলে বাংলা বর্ণমালায়।

পরে বুধবার প্রভাতফেরি শেষে শিক্ষার্থীরা পবিত্র কোরআন তিলাওয়াত ও দোয়া মাহফিলে অংশ নেয়। এসময় বাংলা ভাষার অধিকার রক্ষায় যারা প্রাণ দিয়েছেন, সেই বীর শহীদদের আত্মার মাগফিরাত কামনা করা হয়।

স্কুলের সহকারী প্রধান শিক্ষক কে এম জাহিদ বলেন, আমাদের বাবা-মা, আত্মীয়-স্বজন মারা গেলে তাদের রুহের মাগফিরাত কামনায় আমরা তো পবিত্র কোরআন তেলাওয়াত করি, দোয়া করি। তাই যাদের জন্য আমরা বাংলা ভাষায় কথা বলতে পারি সেই সব মহান শহীদের রুহের মাগফিরাত কামনায় আমরা এ আয়োজন করেছি।

Comments