বাড্ডার শীর্ষ মাদক ব্যবসায়ীকে গ্রেপ্তার করেছে র‌্যাব

প্রকাশিত: ৯:৫৪ অপরাহ্ণ, মার্চ ৭, ২০২৪

যাবজ্জীবন কারাদণ্ডপ্রাপ্ত ও ১১টি মাদক মামলার আসামি ঢাকা বাড্ডা এলাকার শীর্ষ মাদক ব্যবসায়ী মো. খন্দকার রিয়াজুল ইসলামকে (৩২) গ্রেপ্তার করেছে র‌্যাব।

রাজধানীর উত্তর বাড্ডার সাতারকুল এলাকা থেকে র‌্যাব-২ এর একটি দল তাকে আটক করে।

বৃহস্পতিবার এ তথ্য নিশ্চিত করেন, র‌্যাবের মিডিয়া বিভাগের সিনিয়র সহকারী পরিচালক সিনিয়র এএসপি শিহাব করিম।
তিনি জানান, গতকাল বুধবার বিকালে সাতারকুল এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়। আটকের পর তাকে ভাষানটেক থানায় হস্তান্তর করা হয়েছে।

খন্দকার রিয়াজুল ভাষানটেকের খন্দকার মনিরুল ইসলামের সন্তান।

এজাহার সূত্রে জানা যায়, মো. খন্দকার রিয়াজুল ইসলাম ২০১৯ সালের ২৫ জুলাই ১০০ গ্রাম হেরোইনসহ আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর হাতে গ্রেপ্তার হন। পরবর্তীতে আসামির বিরুদ্ধে ভাষানটেক থানায় মাদক দ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা রুজু হয়। ৬ মাস জেল হাজতে থাকার পর আদালত থেকে জামিনে মুক্তি লাভ করে নিয়মিত আদালতে হাজিরা না দিয়ে পলাতক হয়ে যান রিয়াজুল। পরে আদালতে হাজিরা না দেওয়ায় বিজ্ঞ আদালত আসামির বিরুদ্ধে গ্রেপ্তরি পরোয়ানা জারি করে।

গ্রেপ্তারি পরোয়ানা ইস্যু হওয়ার পর আসামিকে গ্রেফতার সংক্রান্তে ভাষানটেক থানার অফিসার ইনচার্জ এর অধিযাচন পত্রের প্রেক্ষিতে র‌্যাব-২ আসামিকে গ্রেপ্তারের লক্ষ্যে গোয়েন্দা নজরদারি বৃদ্ধি করে। এরই ধারাবাহিকতায় র‌্যাব-২ এর একটি আভিযানিক দল বুধাবার বিকালে রাজধানীর উত্তর বাড্ডার সাতারকুল এলাকা থেকে গ্রেপ্তার করে।

খন্দকার রিয়াজুল আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর হাতে গ্রেপ্তার এড়াতে রাজধানীর বিভিন্ন স্থানে নিজের পরিচয় গোপন করে আত্মগোপনে থাকতেন। তার বিরুদ্ধে রাজধানীর বিভিন্ন থানায় ১১টির অধিক মামলা এবং একটি মামলায় যাবজ্জীবন সাজা রয়েছে।

Comments