জবিতে সহপাঠীকে ইভটিজিং: প্রতিবাদ করায় ৪ শিক্ষার্থীকে মারধর

প্রকাশিত: ১১:০৫ অপরাহ্ণ, মার্চ ২৭, ২০১৯
অভিযুক্ত তিন হামলাকারী (বাঁ থেকে) সামিউল শাওন, ইউনুস কবির, হাসানুজ্জামান। ছবি: ফেসবুক

জবি প্রতিনিধি: জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে (জবি) সহপাঠীকে ইভটিজিং এর প্রতিবাদ করায় চারজন শিক্ষার্থী হামলার শিকার হয়েছেন।

আজ বুধবার (২৭ মার্চ) উপাচার্য বরাবর ৩ জন হামলাকারীর নাম উল্লেখ করে ইংরেজি বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক ড. মো: আবু জাফরের মাধ্যমে অভিযোগপত্র দিয়েছেন লাঞ্চিত নারী শিক্ষার্থীসহ ভুক্তভোগী শিক্ষার্থীরা।

অভিযোগপত্রে বলা হয়, আজ বেলা দুপুর ১ টায় ইংরেজি বিভাগের শিক্ষার্থী লিজা কবির সিড়ি দিয়ে নামার সময় ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের ১২ ব্যাচের শিক্ষার্থী সামিউল শাওন, ইউনুস কবির, হাসানুজ্জামান ও অজ্ঞাত আরও কয়েকজন তাকে অশ্লীল অঙ্গভঙ্গির মাধ্যমে ইভটিজিং করে। এ ঘটনার প্রতিবাদ করলে ইংরেজি বিভাগের ১২ ব্যাচের শিক্ষার্থী নাইমুর রহমান, অঙ্কন বিশ্বাস, ফাবিহা হোসেন, তাসফিয়া রাকার উপর হামলা করা হয়। এসময় নাইমুর রহমান গুরুতর আহত হয়।

লিজা কবির বলেন, আমাকে ইভটিজিং করায় আমার বন্ধু নাইমুর তাদের বুঝাতে গেলে তারা একটি গ্রুপ বেঁধে তার উপর হামলা করে। আমি অনেক ডাকা ডাকির পরও আশে পাশের কেউ সাহায্যে করতে আসেনি। ব্যাপারটি মিলমিশ করতে গেলে, মেরেছে—কই রক্ত তো দেখিনি? বলে মন্তব্য করেন ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের এক শিক্ষক ।

এ বিষয়ে ইংরেজি বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক ড. মোঃ আবু জাফর বলেন, আমার বিভাগে ১২ ব্যাচের এক শিক্ষার্থী সিড়ি থেকে নামছিল, এসময় ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের কয়েকজন শিক্ষার্থী তার পেছন থেকে অশ্লীল অঙ্গভঙ্গি করছিল। এ সময় তার সহপাঠী নাইমুর এ ঘটনা দেখে ফেলে প্রতিবাদ করলে তাদের সাথে বাকবিতণ্ডার একপর্যায়ে নাইমুর ও তার কয়েকজন সহপাঠীকে মারধর করে। এঘটনায় উপাচার্য বরাবর অভিযোগপত্র দেওয়া হয়েছে।

প্রক্টর ড. নূর মোহাম্মাদের সাথে যোগাযোগ করা হলে বলেন, অভিযোগ অনুযায়ী তদন্ত সাপেক্ষে এ বিষয়ে ব্যবস্থা নেওয়া হবে।

এ বিষয়ে উপাচার্য ড. মীজানুর রহমান বলেন, একটা লিখিত অভিযোগ পাওয়া গেছে। অভিযোগটা প্রক্টরকে তদন্তের জন্য দেওয়া হয়েছে। তদন্ত রিপোর্ট অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে।

Comments