মোহাম্মদপুরে দলবেধে ছিনতাই, গ্রেপ্তার ৯

প্রকাশিত: ২:১৬ পূর্বাহ্ণ, অক্টোবর ২, ২০২৩
ছবি : কালবেলা

রাজধানীর মোহাম্মদপুরে তুরাগ নদীর তীরবর্তী ওয়াকওয়েতে ছিনতাইয়ের ঘটনায় ৯ জনকে গ্রেপ্তার করেছে পুলিশ। রোববার সন্ধ্যায় মোহাম্মদপুরের বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে তাদেরকে গ্রেপ্তার করা হয়েছে।

গ্রেপ্তার নয়জন হলেন- মোঃ আকাশ (১৯), পেশা- লেগুনা চালক; মোঃ নয়ন (২০), ফুটপাতে গেঞ্জি বিক্রেতা; মোঃ সজল ইসলাম (১৯), ডানো কোম্পানীর ভ্যান গাড়ির ড্রাইভার; মোঃ আবু কালাম (২১), প্রত্যয় বাসের হেলপার; মোঃ আরিফ (১৯), অটোরিক্সা চালক; মোঃ সজীব (১৯), আজিম গার্মেন্টস ফ্যাক্টরীর কর্মী; মোঃ কবির (২৩), বাস গাড়ির রং মিস্ত্রী; মোঃ নাসির (১৯), রাজমিস্ত্রী; মোঃ সুজন (২০), লেগুনা চালক।

ডিএমপির তেজগাঁও বিভাগের উপকমিশনার এইচ এম আজিমুল হক গ্রেপ্তারের বিষয়টি নিশ্চিত করেছেন।

মোহাম্মদপুর থানা পুলিশ জানিয়েছে, গত ২৯ সেপ্টেম্বর সন্ধ্যায় মোহাম্মদপুরের ফিউচার হাউজিং মসজিদের সামনে সুফিয়ান ইবনে সেলিম নামে এক ব্যক্তিকে ঘিরে ধরে অজ্ঞাতনামা ১০-১২ জন যুবক। তাদের হাতে লাঠি, ধারালো বড় ছোরা ও চাপাতি ছিল। তারা তাকে মারধর ও ভয়ভীতি দেখিয়ে তার ব্যবহৃত মোবাইল ফোন ও মানিব্যাগ ছিনিয়ে নেয়। অজ্ঞাতনামা আসামীরা তুরাগ নদীর তীরবর্তী ওয়াকওয়ের দিকে হেঁটে যায়। মামলার বাদী তাদের পিছু নেয়।

এরপর অজ্ঞাতনামা আসামীরা ওয়াকওয়েতে স্মার্ট বেম্বো রেষ্টুরেন্টের সামনে ফাহিম ইমরান নামে আরেকজনকে মারধর করে তার কাছ থেকে একটি আইফোন ছিনিয়ে নেয়। কিছু দূর এগিয়ে ওয়াকওয়েতে হান্ড্রেড মাইল রেষ্টুরেন্টের সামনে নুসরাত আফ্রিন ও তার বন্ধু রুহুল আমিনকে মারধর করে একটি মোবাইল ফোন ও ১২০০/-টাকা ছিনিয়ে নেয়। অজ্ঞাতনামা আসামীরা একই পথ ধরে বসিলা ৪০ ফিট যাওয়ার পথে আরো কয়েকজনকে ভয়ভীতি দেখিয়ে তাদের কাছে থাকা মূল্যবান জিনিসপত্র ছিনিয়ে নেয়। এ ঘটনায় মোহাম্মদপুর থানায় মামলা হয়।

উপকমিশনার এইচ এম আজিমুল হক বলেন, ওয়াকওয়েতে একাধিক ছিনতাই সংঘটিত হওয়ার সংবাদ পাওয়া মাত্রই মোহাম্মদপুর থানা পুলিশ জড়িতদের গ্রেপ্তার ও লুন্ঠিত মালামাল উদ্ধারে ব্যাপক তৎপরতা শুরু করে। বসিলা ৪০ ফিট রাস্তা, ফিউচার হাউজিং, রাজধানী হাউজিং, বসিলা গার্ডেন সিটি, গ্রীন সিটি ও ঢাকা উদ্যান এলাকার বিভিন্ন পয়েন্টে স্থাপিত সিসিটিভি ফুটেজ পর্যালোচনা করে ঘটনায় জড়িত আসামীদের শনাক্ত করা হয়।

তিনি আরো জানান, প্রযুক্তির সহায়তায় ও সোর্সের মাধ্যমে প্রাপ্ত তথ্যের ভিত্তিতে ঘটনায় জড়িত আসামী আকাশকে রায়েরবাজার, মোঃ নয়নকে তিন রাস্তা মোড়, মোঃ সজল ইসলাম, মোঃ আবু কালাম ও মোঃ আরিফকে চাঁদ উদ্যান, মোঃ সজীবকে শেখেরটেক, মোঃ কবিরকে মোহাম্মদীয়া হাউজিং লিমিটেডের লোহার গেইট, মোঃ নাসির ও মোঃ সুজনকে বসিলা গার্ডেন সিটি এলাকা থেকে গ্রেপ্তার করা হয়েছে।

Comments