জবিতে ইভটিজিং এর ঘটনায় হাসানুজ্জামান বহিষ্কার, ২ জন শোকজ

প্রকাশিত: ৭:০৬ অপরাহ্ণ, মার্চ ২৮, ২০১৯

জবি প্রতিনিধি: জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে (জবি) ইংরেজি বিভাগের শিক্ষার্থীকে ইভটিজিং ও এর প্রতিবাদ করায় ৪ শিক্ষার্থীকে মারধরের ঘটনায় জড়িত ৩ জনের মধ্যে ১ জন কে বহিষ্কার ও ২ জনকে কারণ দর্শানোর নোটিশ দেওয়া হয়ছে।

বহিষ্কৃত শিক্ষার্থী হলেন, ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের ১২ব্যাচের শিক্ষার্থী মো. হাসানুজ্জামান। কারণ দর্শানোর নোটিশ দেওয়া হয়েছে একই বিভাগের মো. সামিউল আল সাবাহ্ ও ইউনুস মিয়াকে।

বৃহস্পতিবার (২৮) মার্চ বিশ্ববিদ্যালয়ের তথ্য ও গণসংযোগ দপ্তর থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গতকাল কলাভবন প্রাঙ্গণে কতিপয় শিক্ষার্থী একজন শিক্ষার্থীর সাথে অশালীন আচরণ করে এবং এর প্রতিবাদ করতে গিয়ে হামলার ঘটনা ঘটে। ঘটনাটির প্রাথমিক তদন্তে শৃংখলা ভঙ্গের অভিযোগ প্রমাণিত হওয়ায় ২০১৬-১৭ শিক্ষাবর্ষের ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের শিক্ষার্থী মো. হাসানুজ্জামানকে (আইডি #বি ১৬০১০৪০০১)-কে সাময়িক বহিস্কার এবং একই শিক্ষাবর্ষ ও বিভাগের শিক্ষার্থী মো. সামিউল আল সাবাহ্ (আইডি #বি ১৬০১০৪০২০) এবং ইউনুস মিয়া (আইডি #বি ১৬০১০৪০৩০)-কে কারণ দর্শানোর নোটিশ প্রেরণ করা হয়েছে।

উল্লেখ্য গত বুধবার (২৭ মার্চ) ইংরেজি বিভাগের শিক্ষার্থী লিজা কবির কলাভবনের সিড়ি দিয়ে নামার সময় অভিযুক্তরা তাকে অশ্লীল অঙ্গভঙ্গির মাধ্যমে ইভটিজিং করে ও এ ঘটনার প্রতিবাদ করলে তার সহপাঠী ইংরেজি বিভাগের ১২ ব্যাচের শিক্ষার্থী নাইমুর রহমান, অঙ্কন বিশ্বাস, ফবিহা হোসেন, তাসফিয়া রাকার উপর হামলা করে বলে উপাচার্য বরাবর লিখিত অভিযোগপত্র দেয় ভুক্তভোগীরা।

সংশ্লিষ্ট খবর: জবিতে সহপাঠীকে ইভটিজিং: প্রতিবাদ করায় ৪ শিক্ষার্থীকে মারধর

Comments