যশোরে ভৈরব নদ পাড়ের অবৈধ স্থাপনা উচ্ছেদ

প্রকাশিত: ১১:৩৪ অপরাহ্ণ, মার্চ ২৮, ২০১৯

বিল্লাল হোসেন, যশোর প্রতিনিধি: অবশেষে যশোর শহরাংশের ভৈরব নদের অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান শুরু হয়েছে। বৃহস্পতিবার সকালে দড়াটানা সেতু সংলগ্ন এলাকার অবৈধ স্থাপনা উচ্ছেদের মধ্যে দিয়ে শুরু হয় কার্যক্রম। পর্যায়ক্রমে শহরাংশের মোট ২৬৬ অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হবে।

প্রথমদিন দড়াটানা গরিব শাহ সড়কের ৮৫ দোকানপাট ও ভবন বুলডোজার দিয়ে ভেঙে গুড়িয়ে দিয়ে তারকাটার বেড়া দেয়া হয়েছে। এরমধ্যে অধিকাংশ বইয়ের দোকান।

দিনব্যাপি অভিযান চলে। এসময়  উৎসুক মানুষের ভিড় লক্ষ্য করা যায়।

জেলা প্রশাসক আবদুল আওয়াল, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট শফিকুল ইসলাম, পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী প্রবীর কুমার গোস্বামীর উপস্থিতিতে সকাল সাড়ে ৯টার দিকে উচ্ছেদ অভিযান শুরু হয়।

পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী প্রবীর কুমার গোস্বামী জানান, সকল প্রকার আইনি প্রক্রিয়া সম্পন্ন করে উচ্ছেদ অভিযান শুরু হয়েছে।

তিনি আরো জানান ২০১৬ সালে ২৭২ কোটি টাকা ব্যয়ে পাঁচ বছর মেয়াদী ‘ভৈরব রিভার বেসিন এলাকার জলবদ্ধতা দূরীকরণ ও টেকসই পানি ব্যবস্থাপনা উন্নয়ন প্রকল্প’ শুরু হয়েছে।

ইতোমধ্যে প্রকল্পের ৩০ শতাংশ কাজ সম্পন্ন হয়েছে। ৯২ কিলোমিটার খনন কাজের ৭০ কিলোমিটার কাজ চলমান রয়েছে। শহর অঞ্চলে ভৈরব নদের অবৈধ দখলদার ৮৫টি প্রতিষ্ঠান ও ব্যক্তিকে চিহ্নিত করা হয়েছে।

/আরএ

Comments