সবকিছু ঠিক থাকার পরেও ডাকসুর জিএস প্রার্থী আসিফের প্রার্থীতা বাতিল!

প্রকাশিত: ৩:১৩ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ২৮, ২০১৯

ঢাবি প্রতিনিধি: ঢাকা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ আজ বুধবার ডাকসু নির্বাচনের জন্য প্রার্থীদের প্রাথমিক তালিকা প্রকাশ করেছে। প্রকাশিত এই তালিকায় নানা অসঙ্গতির অভিযোগ উঠেছে। যথাযথ নিয়ম অনুসরণের পরও ডাকসুর একজন সাধারণ সম্পাদক প্রার্থীর (জিএস) প্রার্থীতা বাতিল করা হয়েছে। অন্যদিকে ভোটার তালিকায় নাম না থাকা সত্ত্বেও একজনের প্রার্থীতা বহাল রাখা হয়েছে।

সূত্র জানায়, প্রক্রিয়া অনুসরণ করে মনোনয়ন দাখিল করলেও ডাকসু নির্বাচনে জিএস পদে স্বতন্ত্র প্রার্থী গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের ছাত্র এ আর এম আসিফুর রহমানের মনোনয়ন বাতিল করেছে কর্তৃপক্ষ। অথচ তিনি নিয়মমাফিক সার্জেন্ট জহুরুল হক হলে মনোনয়নপত্র দাখিল করেছিলেন। কিন্তু আজ ডাকসুর চীফ রিটার্নিং কর্মকর্তা অধ্যাপক মাহফুজুর রহমান সাক্ষরিত প্রকাশকৃত ডাকসুর প্রার্থীদের তালিকায় তার নাম নেই। ডাকসু নির্বাচন কর্তৃপক্ষ মোট সাত জনের প্রার্থীতা বাতিল করেছে। কারণ হিসেবে ছয়জনের ভোটার তালিকায় নাম নেই উল্লেখ করা হয়েছে। আর আসিফুর রহমানের ক্ষেত্রে লেখা হয়েছে ‘তথ্যে অসম্পূর্ণতা’।

এদিকে, ভোটার তালিকায় নাম থাকার কারণে ছয়জনের প্রার্থীতা বাতিল করলেও ভেটার তালিকায় নাম না থাকা একজনের প্রার্থীতা বহাল রাখা হয়েছে। নিপু ইসলাম তন্বী নামে এই প্রার্থী শামসুন নাহার হল শাখা ছাত্রলীগের সভাপতি। ছাত্রলীগের ঘোষিত প্যানেলে তিনি সদস্য পদে নির্বাচন করার জন্য মনোনয়ন পেয়েছেন। হলের ভোটার তালিকায় তার ভোটার নম্বর নেই। অথচ প্রার্থীর তালিকায় তার ভোটার নম্বর উল্লেখ করা হয়েছে ৩৭৩৮।

সব ঠিক থাকা সত্ত্বেও প্রার্থীতা বাতিল করায় ক্ষোভ প্রকাশ করেছেন আসিফুর রহমান। তিনি বলেন, ডাকসু নির্বাচনের সকল বিধি মেনে মনোনয়নপত্র দাখিল করা সত্ত্বেও জিএস পদের প্রাথমিক প্রার্থী তালিকা থেকে আমাকে বাদ দেওয়া হয়েছে। প্রশাসনের এই সিদ্ধান্ত একেবারেই উদ্দেশ্যপ্রণোদিত, শিশুসুলভ ও হাস্যকর।

ডাকসুর ভোটার প্রার্থী তালিকায় অসঙ্গতির বিষয়ে জানতে চাইলে চীফ রিটার্নিং কর্মকর্তা অধ্যাপক মাহফুজুর রহমানকে অসংখ্যবার ফোন ও এসএমএস দেওয়া হলেও তিনি সাঁড়া দেননি।

/আরএ

Comments