চবিতে একুশ নিউজ ২৪ এর প্রথম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

প্রকাশিত: ৪:৩৭ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ২৮, ২০১৯

নাজমুল হাসান, চবি প্রতিনিধি: চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) জাতীয় অনলাইন নিউজ পোর্টাল একুশ নিউজ টোয়েন্টিফোর ডটকম এর প্রথম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন সম্পন্ন হয়েছে।  বৃহস্পতিবার ২৮ ফেব্রুয়ারি চাকসু ভবনে সাংবাদিক সমিতির কার্যালয়ে এক জমকালো অনুষ্ঠানের মধ্য দিয়ে একুশ নিউজের প্রথম বর্ষপূর্তি পালন করা হয়।

প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে কেক কেটে আনুষ্ঠানিক উদযাপন শুরু হয়। এরপর আলোচনা সভা, মতামত, পাঠক প্রতিক্রিয়া ও খাবারের মধ্য দিয়ে অনুষ্ঠানের সমাপ্তি হয়।

প্রতিষ্ঠাবার্ষিকী অনুষ্ঠানের উদ্বোধন করেন চবি সাংবাদিক সমিতির (চবিসাস) সভাপতি সৈয়দ বাইজিদ ইমন, অর্থ সম্পাদক জয় দাস, সিনিয়র সদস্য মিরাজুল ইসলাম, একুশ নিউজের চিফ ইন ক্যাম্পাস মো: নাজমুল হাসান, চবি প্রতিনিধি আরিফ হোসেন সবুজ সহ অন্যান্য অতিথিরা।

এসময় আরও উপস্থিত ছিলেন , দৈনিক কালের কণ্ঠ’র চবি প্রতিনিধি মোবারক আজাদ, দৈনিক সুপ্রভাত বাংলাদেশ’র রায়হান উদ্দীন, আলোকিত বাংলাদেশ’র মিনহাজ তুহিন, একুশে টেলিভিশন’র অনলাইন প্রতিনিধি জুবাইর উদ্দীন, দৈনিক মানব জমিন’ রাহাত মাহমুদ খাঁন, দৈনিক আমাদের নতুন সময়’র ইফতেখায়রুল ইসলাম, প্রতিদিনের সংবাদ’র রিয়াজ মুন্না, রূপালিনিউজ বিডি’র মেহেদী হাসান, রূপালিনিউজ বিডি’র সহ-সম্পাদক প্রবীর ঘোষ সহ আরো অনেকে।

প্রধান অতিথির বক্তব্যে সৈয়দ বাইজিদ ইমন বলেন, বর্তমান সময়ে চতুর্দিকে ব্যাঙের ছাতার মত অনলাইন নিউজ পোর্টাল চালু হচ্ছে। হাজার হাজার পোর্টালের মধ্য থেকে একুশ নিউজ প্রতিষ্ঠার মাত্র একবছরে দেশব্যাপী সকলের দৃষ্টি আকর্ষণ করেছে। এই ধারাবাহিকতা বজায় রাখার জন্য একুশ নিউজ টোয়েন্টিফোর ডটকমকে তার মৌলিকতা ও বস্তুনিষ্ঠতা বজায় রাখতে হবে। তাহলেই প্রতিযোগিতায় এগিয়ে থাকা সম্ভব।

একুশ নিউজ টোয়েন্টিফোর ডটকম’র একজন নিয়মিত পাঠক রোখসানা তাসনিম বুশরা বলেন, অনলাইন নিউজ পোর্টালের সবচেয়ে উঁচু মানের পাঠক হচ্ছে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীবৃন্দ। তারা যদি পাঠক এবং লেখক হিসেবে একুশ নিউজ টোয়েন্টিফোর ডটকম এর সাথে থাকে তাহলে পত্রিকাটি আরো বেশি উন্নত হবে। তাই ক্যাম্পাস পাতাকে আরো বেশি গুরুত্ব দিয়ে প্রকাশ করতে বলেন তিনি।

একুশ নিউজ টোয়েন্টিফোর ডটকম’র চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় প্রতিনিধি আরিফ হোসেন সবুজ বলেন একুশ মানে মায়ের ভাষা, একুশ মানে মুক্তিযুদ্ধের চেতনা। আর এ চেতনাকে বুকে ধারণ করেই একুশ নিউজের পথচলা। সকলের সহযোগিতায় আমরা এ ধারাবাহিকতা অব্যাহত রাখতে চাই।

উল্লেখ্য, ২০১৮ সালের ২১ ফেব্রুয়ারি ‘একুশে বাংলার রুপ’ স্লোগান নিয়ে একুশ নিউজ টোয়েন্টিফোর ডটকম এর পথচলা শুরু হয়।দেশ-বিদেশে একঝাঁক দক্ষ এবং নবীন-প্রবীণ সাংবাদিকদের সমন্বয়ে খুব অল্প সময়ে পাঠকের আস্থা ও ভালোবাসায় জনপ্রিয়তা অর্জন করতে সক্ষম হয় একুশ নিউজ টোয়েন্টিফোর ডটকম।

/আইকে

Comments