সন্তান ছেলে হবে নাকি মেয়ে বিয়ের আগেই বলে দেওয়ার চ্যালেঞ্জ, নিজেকে আবিষ্কারক দাবি

প্রকাশিত: ১:১৯ অপরাহ্ণ, সেপ্টেম্বর ১৯, ২০১৮

কিশোরগঞ্জ প্রতিনিধি: সন্তান ছেলে হবে নাকি মেয়ে হবে বিয়ের আগেই বলে দেওয়ার চ্যালেঞ্জ ছুড়ে দিয়ে নিজেকে আবিষ্কারক দাবি করেছেন কিশোরগঞ্জের শাহাব উদ্দীন। রাষ্ট্রের কাছে নিজেকে আবিষ্কারকের স্বীকৃতি দেওয়ারও দাবি জানিয়েছেন তিনি।

কিশোরগঞ্জ সদর উপজেলাধীন নীলগঞ্জ এলাকার বেত্রাটি গ্রামের শাহাব উদ্দীন দাবি করছেন যে, তিনি বিয়ের আগে কিংবা সন্তান জন্ম নেওয়ার আগেই বলে দিতে পারবেন সেই সন্তানটি ছেলে নাকি মেয়ে হবে। এমনই দাবির ভিত্তিতে তিনি বাংলা এবং ইংরেজী লিফলেটও প্রচার করছেন। এমন একটি লিফলেট আমাদের কিশোরগঞ্জ প্রতিনিধির হাতেও এসেছে।

শাহাবুদ্দীনের দাবি, ছেলে বা মেয়ে হওয়ার ক্ষেত্রে বাবার অবদান সীমিত। বাবা শুধু সন্তান জন্মদানে সহায়ক ভুমিকা পালন করে। মায়ের গুনেই সন্তান ছেলে বা মেয়ে হওয়া নির্ভর করে। তার আবিষ্কৃত পদ্ধতিতে বিবোহের আগেই যে কোনো নারীকে পরীক্ষা করে তিনি বলে দিতে পারবেন প্রথম সন্তান ছেলে নাকি মেয়ে হবে।

তিনি দাবি করছেন যে এটা আমার যুগান্তকারী আবিস্কার। যে কেউ এই চ্যালেঞ্জ গ্রহণ করতে পারে। এমন কি ১৫/২০ বছর আগেও যদি বিয়ে হয়ে থাকে এবং প্রথম সেই সন্তান কি হয়েছিলো তাও বলে দিতে পারবেন তিনি।

তিনি আরো দাবি করছেন যে বিশ্বে এই আবিষ্কার আধুনিক চিকিৎসা বিজ্ঞানে ভিন্নমাত্রা যোগ হবে। নিচে তার প্রচারকৃত লিফলেট হুবুহু তুলে ধরা হলো:

শাহাবুদ্দীনের প্রচারকৃত লিফলেট

/এমএম

Comments