নায়ক সালমান শাহ’র ৪৭ তম জন্মদিন

প্রকাশিত: ১১:৪৯ পূর্বাহ্ণ, সেপ্টেম্বর ১৯, ২০১৮

বিনোদন ডেস্ক: আজ ঢাকাই চলচিত্রের রাজকুমার নায়ক সালমান শাহ’র ৪৭তম জন্মদিন। বাংলা চলচিত্রে নায়ক সালমান শাহ ছিলেন তুমুল জনপ্রিয় একজন অভিনেতা। জন্মদিন উপলক্ষ্যে বিভিন্ন টেলিভিশন চ্যানেল বিশেষ অনুষ্ঠানের আয়োজন করেছে।

তার আসল  নাম শাহরিয়ার চৌধুরী ইমন। ১৯৭১ সালের ১৯ সেপ্টেম্বর সিলেটের জকিগঞ্জে সালমান শাহ’র জন্ম। পিতা কমর উদ্দিন চৌধুরী ও মাতা নীলা চৌধুরী দম্পত্তির বড় সন্তান ছিলো নায়ক সালমান শাহ।

প্রখ্যাত চলচ্চিত্র পরিচালক সোহানুর রহমান সোহানের হাত ধরে ১৯৯৩ সালে মাাত্র ২২ বছর বয়সে কেয়ামত থেকে কেয়ামত ছবি দিয়ে চলচিত্রে অভিষেক ঘটে। এরপর একে একে ২৭টি সিনেমায় অভিনয় করেনে বাংলা চলচিত্রের এই বরপুত্র। কিন্তু ১৯৯৬ সালে মাত্র ২৫ বছর বয়সে রহস্যজনকভাবে তার মৃত্যু হয়।

১৯৯২ সালে সালমান শাহ তার মায়ের বান্ধবীর মেয়ে সামিরা হককে বিয়ে করেছিলেন। ১৯৯৬ সালের ৬ সেপ্টেম্বর পরলোক গমন করেন। রাজধানী ঢাকার ইস্কাটনে তাঁর নিজ বাস ভবনে সিলিং ফ্যানের সাথে ঝুলন্ত অবস্থায় তাঁর লাশ পাওয়া যায়। ময়না তদন্ত রিপোর্টে আত্মহত্যা বলে উল্লেখ করা হলেও তাঁর মৃত্যু নিয়ে রহস্য এখনো কাটেনি।

অনেকেই সালমান শাহ-এর মৃত্যুর জন্য তাঁর স্ত্রী সামিরার দিকে অভিযোগের আঙুল তোলেন, এমনকি পরবর্তীকালে সালমানের পরিবারের পক্ষ থেকে স্ত্রী সামিরা ও আরো কয়েকজনকে আসামি করে মামলা দায়ের করা হয় কিন্তু পরে এই মামলার আর কোন অগ্রগতি হয়নি ফলে সালমানের মৃত্যু নিয়ে রহস্য আর উদঘাটিত হয়নি।

/এমএম

 

Comments