ভারতকে ১৪৮ রানের চ্যালেঞ্জ পাকিস্তানের

প্রকাশিত: ১১:৩৯ অপরাহ্ণ, আগস্ট ২৮, ২০২২

এশিয়া কাপ টি-টোয়েন্টি আসরের দ্বিতীয় ম্যাচে প্রথম ব্যাট করতে নেমে ১৪৭ রান সংগ্রহ করেছে বাবর আজমের পাকিস্তান। জয়ের জন্য ভারতের প্রয়োজন ১৪৮ রান।

রবিবার দুবাই আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে টস হেরে ব্যাট করতে নেমে ১৯.৫ ওভার শেষে সবকটি উইকেট হারিয়ে ১৪৭ রান সংগ্রহ করে পাকিস্তান।

ব্যাট করতে নেমে শুরুতেই বাবর আজমের উইকেট হারায় পাকিস্তান। বাবর আউট হওয়ার আগে ৯ বলে ১০ রান করেন। এই রান করতে দু’টি চারের মার খেলেন তিনি।

 

ভুবনেশ্বরের বাউন্সার পুল করতে গিয়ে শর্ট ফাইন লেগে ক্যাচ তুলে দিয়ে আউট হয়ে সাজঘরের পথ ধরেন তিনি। অপরদিকে, উইকেটে থিতু হওয়ার আগেই ফখর জামানকে বিদায় করেন আভেশ খান। ফখর জামান ৬ বলে ১০ রান করে আউট হন।

এরপর ৩৮ বলে ৪৫ রানের জুটি গড়েন ইফতিখার আহমেদ আর রিজওয়ান হাসান। ১৩তম ওভারে জুটিটি ভাঙেন হার্দিক পান্ডিয়া। তার বাউন্সার হুক করতে গিয়ে উইকেটরক্ষক কার্তিকের গ্লাভসবন্দী হন ইফতিখার (২২ বলে ২৮)।

নিজের পরের ওভারে এসে জোড়া শিকার করেন হার্দিক। সেট ব্যাটার রিজওয়ান (৪২ বলে ৪৩) আর খুশদিল শাহকে (২) ফিরিয়ে পাকিস্তানকে চাপে ফেলে দেন ভারতীয় অলরাউন্ডার।

শেষ দিকে হারিস রৌফ ৭ বলে ১৩ রান এবং শাওনেওয়াজ দাহানির ৬ বলে ১৬ রানের ঝড়ো ইনিংসের উপর ভর করে পাকিস্তানের সংগ্রহ দাঁড়ায় ১৪৭।

ভারতের পক্ষে ভুবনেশ্বর কুমার ৪ উইকেট এবং হার্দিক পান্ডিয়া নেন ৩ উইকেট। এছাড়াও আর্শদীপ সিং দুটি ও আভেশ খান একটি উইকেট লাভ করেন।

এর আগে দুবাই আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেন ভারতের অধিনায়ক রোহিত শর্মা।

Comments