ক্রিকেট বিশ্বকাপ-২০২৩

প্রস্তুতি ম্যাচে সাকিক-মোস্তাফিজ ছাড়াই শ্রীলঙ্কা থামল ২৬৩ রানে

প্রকাশিত: ৭:১০ অপরাহ্ণ, সেপ্টেম্বর ২৯, ২০২৩

বিশ্বকাপের প্রস্তুতি ম্যাচে সাকিব-মোস্তাফিজ ছাড়াই শ্রীলঙ্কাকে ২৬৩ রানে থামিয়েছে বাংলাদেশ ক্রিকেট দল। চোটের কারণে এই ম্যাচ খেলতে পারেননি সাকিব, অন্যদিকে মোস্তাফিজকে দেয়া হয়েছে বিশ্রাম।

টসে জিতে ব্যাট করতে নেমে ৪৯ ওভার ১ বলে ২৬৩ রান করে অলআউট হয় দাসুন শানাকার লঙ্কান টিম।

ম্যাচে বাংলাদেশকে নেতৃত্ব দিচ্ছেন মেহেদী হাসান মিরাজ। সাকিবের না খেলা নিয়ে আছে দুই রকম তথ্যই। কেউ বলছেন, অনুশীলনে ফুটবল খেলার সময় পায়ে চোট পেয়েছেন সাকিব। আরেকটি সূত্র জানিয়েছে, সাকিব বিশ্রামে আছেন।

তা সাকিবের না খেলার কারণ যেটাই হোক না কেন, গুয়াহাটির বর্ষাপাড়া ক্রিকেট স্টেডিয়ামে বিশ্বকাপের আগে আজ (শুক্রবার) প্রথম প্রস্তুতি ম্যাচে শ্রীলঙ্কার বিপক্ষে বাংলাদেশ দলের শুরুটা অন্তত খারাপ হয়নি। গুয়াহাটির ব্যাটিং উইকেটেও শ্রীলঙ্কাকে ৪৯.১ ওভারে ২৬৩ রানে আটকে দিয়েছেন বাংলাদেশের বোলাররা।

বাংলাদেশের পক্ষে সর্বোচ্চ ৩ উইকেট নিয়েছেন মেহেদী হাসান। ৯ ওভার বোলিং করে এই অফস্পিনার দিয়েছেন ৩৬ রান। একটি করে উইকেট নিয়েছেন তানজিম হাসান, শরীফুল ইসলাম, নাসুম আহমেদ ও মেহেদী হাসান মিরাজ। বাঁহাতি পেসার মোস্তাফিজুর রহমান খেলছেন না ম্যাচটি। আরেক পেসার তাসকিন আহমেদ ৭ ওভার বল করে ২৯ রান দিয়ে পাননি কোনো উইকেট।

টসে হেরে ফিল্ডিং করে মেহেদী হাসান মিরাজের দল। শুরুতে বাংলাদেশের বোলাররা খুব একটা সুবিধা করতে পারছিলেন না। শ্রীলঙ্কার উদ্বোধনী জুটি ভাঙে ১৫তম ওভারে। নাসুম আহমেদের বলে নাজমুল হোসেনকে ক্যাচ দিয়ে ফেরেন কুশল মেন্ডিস। ১৯ বলে ২২ রান করেছেন তিনি। শ্রীলঙ্কার রান ছিল তখন ১০৪।

এর আগে ২৪ বলে ৩৪ রান করে আহত অবসর নেন কুশল পেরেরা। শ্রীলঙ্কার আরেক ওপেনার পাতুম নিশাঙ্কা ৬৪ বলে ৬৮ রান করে ফিরতি ক্যাচ দিয়েছেন মেহেদী হাসানকে। এরপর ধনাঞ্জয়া ডি সিলভা ছাড়া শ্রীলঙ্কার আর কোনো ব্যাটসম্যানই খুব একটা রানের দেখা পাননি। ধনাঞ্জয়া মিরাজের বলে মাহমুদউল্লাহকে ক্যাচ দেওয়ার আগে ৭৯ বলে করেন ৫৫ রান।

Comments