বিশ্বকাপ-২০২৩

বিশ্বকাপে বাংলাদেশ দলে বড় ধাক্কা, ইনজুরি শঙ্কায় সাকিব

প্রকাশিত: ৪:৫০ অপরাহ্ণ, সেপ্টেম্বর ২৯, ২০২৩

বিশ্বকাপ শুরুর আগে বড় ধাক্কা লেগেছে বাংলাদেশ শিবিরে। চোটে পড়েছেন দলের অধিনায়ক সাকিব আল হাসান। চোট সম্পর্কে বিস্তারিত জানা না গেলেও বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে আফগানিস্তানের বিপক্ষে বিশ্বসেরা এই অলরাউন্ডারের খেলা নিয়ে শঙ্কা তৈরি হয়েছে।

বিশ্বকাপের প্রস্তুতি ম্যাচে শুক্রবার (২৯ সেপ্টেম্বর) শ্রীলঙ্কার বিপক্ষে মাঠে নেমেছে বাংলাদেশ। এই ম্যাচে বাংলাদেশের দলে নেই নিয়মিত অধিনায়ক সাকিব আল হাসান। লঙ্কানদের বিপক্ষে ম্যাচে বাংলাদেশ দলকে নেতৃত্ব দিচ্ছেন মেহেদী হাসান মিরাজ।

গৌহাটির বারাসপারা স্টেডিয়ামের প্রস্তুতি ম্যাচে টস হেরে ফিল্ডিং করছে বাংলাদেশ। এই ম্যাচে সাকিব ছাড়াও নেই নাজমুল হোসেন শান্ত, মুস্তাফিজুর রহমান ও শরিফুল ইসলাম। বাকি সবাই বিশ্রামে থাকলেও সাকিব না থাকার কারণ ভিন্ন।

দলের সূত্রে জানা গেছে, ম্যাচের আগের দিন বৃহস্পতিবার প্রস্তুতির সময় পায়ে চোট পেয়েছেন সাকিব। প্রস্তুতি ম্যাচের আগের রাতে ফুটবল খেলতে গিয়ে বা পায়ে ব্যথা পেয়েছেন সাকিব। তার পা অনেকটাই ফুলে গেছে বলে খবর সূত্রমতে, এই ইনজুরির কারণে শুধু প্রস্তুতি ম্যাচই নয়, বিশ্বকাপের প্রথম ম্যাচেও সাকিবকে পাওয়া নিয়ে শঙ্কা দেখা দিয়েছে। তবে এখন পর্যন্ত ক্রিকেট বোর্ড কিংবা ম্যানেজমেন্টের পক্ষ থেকে আনুষ্ঠানিকভাবে কিছু জানানো হয়নি।

গেল কয়েক দিন ধরে সাকিব ও তামিম ইস্যুতে উত্তাল দেশের ক্রিকেটপাড়া। বিশ্বকাপ স্কোয়াডে অভিজ্ঞ ওপেনার তামিম ইকবালের না থাকা এবং সাবেক এই অধিনায়কের ১২ মিনিটের এক ভিডিও বার্তা নিয়ে তুমুল চর্চা হচ্ছে। এর মধ্যেই সাকিব আল হাসানের পাল্টা একটি সাক্ষাৎকার উত্তাপ আরও বাড়িয়ে দিয়েছে। দুই তারকা ক্রিকেটারকে নিয়ে এক ভিডিও বার্তায় মুখ খুলেছেন সাবেক অধিনায়ক মাশরাফি বিন মর্তুজাও।

Comments