ফেসবুকে প্রধানমন্ত্রীকে কটুক্তি; সাময়িক বরখাস্ত হলেন চবি শিক্ষক মাইদুল

প্রকাশিত: ১০:৩৮ অপরাহ্ণ, সেপ্টেম্বর ২৫, ২০১৮

নাজমুল হাসান, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় প্রতিনিধি: চট্টগ্রাম বিশ্ববিদ্যালযে (চবি) সমাজতত্ত্ব বিভাগের সহকারী অধ্যাপক মো. মাইদুল ইসলামকে সাময়িকভাবে বরখাস্ত করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

ফেসেবুকে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে কটুক্তির অভিযোগে গতকাল তাকে জেল হাজতে পাঠানোর পর আজ মঙ্গলবার বিশ্ববিদ্যালয় প্রশাসন থেকে এই বরখাস্তের আদেশ এলো।

বিষয়টি নিশ্চিত করে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) কে এম নূর আহমেদ একুশ নিউজকে বলেন, গতকাল সোমবার বিজ্ঞ আদালত তাকে জেল হাজতে পাঠালে চবি কর্মকর্তা-কর্মচারী (দক্ষতা ও শৃঙ্খলা) সংবিধির ১৫(এ) অনুসারে তাকে পুনরাদেশ না দেয়া পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের চাকরি হতে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

প্রসঙ্গত, ফেসবুকে প্রধানমন্ত্রীকে কটূক্তি করে স্ট্যাটাস দেয়ার অভিযোগে ২৩ জুলাই চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) সমাজতত্ত্ব বিভাগের সহকারী অধ্যাপক মো. মাইদুল ইসলামের নামে তথ্যপ্রযুক্তি আইনের ৫৭ ধারায় হাটহাজারী থানায় মামলা করেন শাখা ছাত্রলীগের বিলুপ্ত কমিটির সাবেক সদস্য ইফতেখার উদ্দীন আয়াজ।

এ ঘটনায় গত ৬ আগস্ট বিচারপতি ইনায়েতুর রহিম ও মো. মোস্তাফিজুর রহমানের দ্বৈত বেঞ্চ তাকে আট সপ্তাহের অন্তর্বর্তীকালীন জামিন দিয়েছিলেন। এরপর উচ্চ আদালতের আদেশে তাকে নিম্ন আদালতে আত্মসমর্পণ করতে বলা হয়েছিল। আট সপ্তাহ শেষে সোমবার আদালতে আত্মসমর্পণ করলে শুনানি শেষে আদালতে তাকে জেল হাজতে পাঠানোর নির্দেশ দেন।

/এমএম

Comments