নানা আনুষ্ঠানিকতায় ফটিকছড়িতে নিসচা’র জাতীয় সড়ক দিবস পালন

প্রকাশিত: ৮:০৭ অপরাহ্ণ, অক্টোবর ২২, ২০১৮

এম ওমর ফারুক আজাদ, ফটিকছড়ি, চট্রগ্রাম: ‘আইন মেনে চলবো, নিরাপদ সড়ক গড়বো’ শ্লোগানকে সামনে রেখে আজ( ২২ অক্টোবর) ফটিকছড়ি উপজেলা প্রশাসন ও ‘নিরাপদ সড়ক চাই’ ফটিকছড়ি উপজেলার যৌথ উদ্যোগে বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে জাতীয় নিরাপদ সড়ক দিবস পালন করা হয়।

চিত্র নায়ক ইলিয়াছ কাঞ্চন প্রতিষ্টিত ‘নিরাপদ সড়ক চাই’ এর কেন্দ্রীয় কর্মসূচির আলোকে ফটিকছড়ি উপজেলা পরিষদ থেকে র‍্যালি বের হয়ে সদরের প্রধান প্রধান সড়কগুলো প্রদক্ষিন করে বাসস্ট্যান্ড মুক্তিযোদ্ধা চত্বরে এসে সমাবেশের মধ্য দিয়ে শেষ হয়।

হেড লাইটে আলকাতরা দিয়ে কালো দাগ দিচ্ছে এক শিক্ষার্থী

দিবসটি পালনে নিরাপদ সড়ক চাই, উপজেলা স্কাউট দল, সড়ক ও জনপদ সহ বিভিন্ন সংগঠন ও শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক শিক্ষার্থীবৃন্দ বিভিন্ন সড়ক সচেতনতা মূলক ব্যানার, পোস্টার নিয়ে র‍্যালিতে যোগ দেন।

এসময় স্কাউট দল ও নিরাপদ সড়ক চাই সংগঠনের সদস্যরা যানবাহনের লাইটের আলোয় সড়ক দুর্ঘটনা হতে বাঁচতে বিভিন্ন গাড়ির হেড লাইটের উপর আলকাতরা দিয়ে কালো দাগ লাগিয়ে দেন।

উক্ত অনুষ্ঠানে বক্তব্য রাখেন উপজেলা ভূমি অফিসার জয়নাল আবেদিন, ফটিকছড়ি পৌর মেয়র ইসমাইল হোসেন,
উপজেলা শিক্ষা অফিসার আজিমেল কদর, সড়ক ও জনপদের প্রকৌশলী মাকসুদুর রহমান, উপজেলা স‍্যানেটারি কর্মকর্তা রুকনুজ্জামান, ফটিকছড়ি প্রেসক্লাবের সভাপতি ও নিরাপদ সড়ক চাই সংগঠনের উপদেষ্টা সৈয়দ জাহেদুল্লাহ কুরাইশী, জাতীয় পার্টির সভাপতি ও নিসচার উপদেষ্টা আফছার উদ্দীন, হাইওয়ে পুলিশের ইনচার্জ মুজিবুর রহমান, উপজেলা ফায়ার সার্ভিসের কর্মকর্তা রতন কান্তি দে, নিসচার উপদেষ্টা মাষ্টার মাহমুদুল হাসান, মানবাধিকার কর্মী শহিদুল ইসলাস শহিদ।

র‌্যালি শেষে মানববন্ধন

এসময় নিরাপদ সড়ক চাই ফটিকছড়ি উপজেলার সভাপতি ইঞ্জিনিয়ার মোঃ ইলিয়াছ নিরাপদ সড়কের দিক নির্দেশনা মূলক বক্তব্য রাখেন।

এছাড়াও নিসচা’র সাধারণ সম্পাদক এইচ এম এমরানের নেতৃত্বে নিসচার ব‍্যানারে আরো উপস্থিত ছিলেন সাইফুল ইসলাম টিটু,নাসির, সাইফুল ইসলাম, নিসচা ফটিকছড়ি উপজেলার সিনিয়র সদস্য এম ওমর ফারুক আজাদ, রোকন, সুজন, ইয়াসিন, আবুল হোসেন প্রমূখ।

/আরএ

Comments