ব্রাক্ষণবাড়িয়ায় র‌্যাবের হাতে অস্ত্র ও গুলিসহ এক কুখ্যাত ডাকাত আটক

প্রকাশিত: ৮:৪৩ অপরাহ্ণ, অক্টোবর ২২, ২০১৮

আফসার হোসেন তূর্য, ভৈরব: একটি বিদেশী পিস্তল, একটি দেশীয় পাইপগান ২ রাউন্ড গুলিসহ ব্রাহ্মণবাড়িয়া জেলার নবীনগর উপজেলার নূরজাহানপুর গ্রাম থেকে ডাকাত মনেক মিয়ার ছেলে ৬ মামলার আসামী কুখ্যাত ডাকাত মো. শিপন (২৬)কে আটক করেছে র‌্যাব-১৪, সিপিসি-৩, ভৈরব ক্যাম্পের সদস্য।

গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব-১৪ জানতে পারে কতিপয় মাদক ও অস্ত্র ব্যবসায়ী বিভিন্ন স্থানে দীর্ঘদিন যাবৎ অবৈধ অস্ত্র ও মাদকের ব্যবসা করে আসছে। এরই সূত্র ধরে রফিউদ্দিন মোহাম্মদ যোবায়ের ও সিনিয়র এডি চন্দন দেবনাথের নেতৃত্বে একটি আভিযানিক দল গত রোববার (২১ অক্টোবর) বিকাল ৫ টায় ব্রাহ্মণবাড়িয়া জেলার নবীনগর উপজেলার নূরজহানপুর (পশ্চিম পাড়া) গ্রামের ভূঁইয়া বাড়িতে অভিযান চালিয়ে শিপন(২৬) কে আটক করে। তার অপর সঙ্গী মো:বাবু উরফে ড্রাম বাবু (৪০) র‍্যাবের উপস্থিতি টের পেয়ে পালিয়ে যায়।

পরে আটকৃত কুখ্যাত ডাকাত শিপন এর তথ্যমতে, তার বসত ঘর তল্লাশী করা হয়। তখন তার বসত বাড়ীর খাটের তোশকের নীচ হতে সবুজ রংয়ের সুতী গেঞ্জি পেচানো অবস্থায় ১ টি দেশীয় তৈরী একনলা বন্ধুক, ২ রাউন্ড গুলি ও ওয়্যারড্রবের গোপন অংশ হইতে ১ টি বিদেশি পিস্তল উদ্ধার করে র‍্যাব- ১৪।

সোমবার সকালে এক প্রেস ব্রেফিংয়ে র‌্যাব-১৪ ভৈরব ক্যাম্পের কমান্ডার রফিউদ্দিন মোহাম্মদ যোবায়ের জানান, সে দীর্ঘদিন যাবত এলাকায় চুরি, ছিনতাই, ডাকাতি, ইয়াবা ও অস্ত্রসহ বিভিন্ন অপরাধ করে আসছে। তারা বাসাবাড়ি ও পথচারীদের চলাচলের সময় রাতে কিংবা দিনে-দুপুরে মানুষের সব কিছু ছিনিয়ে নিতো। এমনকি এদের হাতে হতাহতের ঘটনাও ঘটছে। তাকে রোববার বিকালে অভিযান চালিয়ে আটক করা হয়। আটকৃত আসামীর বিরুদ্ধে বি-বাড়িয়া জেলার নবীনগর থানায় মামলা দায়ের করে পুলিশের কাছে হস্তান্তর করে র‌্যাব।

র‌্যাব আরো জানায়, আটককৃত শিপনের বাবা একজন কুখ্যাত ডাকাত ছিলেন। তার ভয়ে এলাকার মানুষ ভীতসন্ত্রস্ত্র হয়ে থাকতো। বর্তমানে সে জেলে আছে। মো. শিপনকেও আটক করার পর এলাকার মানুষ আনন্দ মিছিল করেছে।

/আরএ

Comments