তামিমকে ছাড়িয়ে অনন্য উচ্চতায় ইমরুল; হোয়াইটওয়াশ জিম্বাবুয়ে

প্রকাশিত: ১১:৪৩ অপরাহ্ণ, অক্টোবর ২৬, ২০১৮

স্পোর্টস ডেস্ক: তিন ম্যাচ সিরিজের সবগুলো ম্যাচে জিতে জিম্বাবুয়েকে হোয়াইটওয়াশ করলো বাংলাদেশ। প্রথম দুই ম্যাচ জিতে আগেই সিরিজ জয় নিশ্চিত করে বাংলাদেশ।

তামিমের রেকর্ড ভেঙ্গে ইমরুল কায়েস এর রেকর্ড গড়া সেঞ্চুরি ও সৌম্য সরকারের দ্রুততম সেঞ্চুরিতে সহজ জয় পায় টাইগাররা।

প্রথম ব্যাট করতে নেমে জিম্বাবুয়ে নির্ধারিত ৫০ ওভার শেষে ৫ উইএকট হারিয়ে ২৮৬ রান করে। জবাবে জয়ের জন্য ২৮৭ রানের লক্ষ্য নিয়ে ব্যাট করতে নামে। প্রথম বলেই লিটন দাশকে হারায় বাংলাদেশ। পরে সৌম্য সরকার ও ইমরুল কায়েসের রেকর্ড জুটিতে সহজ জয় পায় বাংলাদেশ।

এই জয়ে সৌম্য সরকারের ৯২ বলে ১১৭ রান এবং ইমরুল কায়েসের ১১২ বলে ১১৫ রান বড় ভূমিকা রাখে। ফলে সাত উইকেট হাতে রেখে ৮ ওভার বাকি থাকতেই সহজ জয় পায় বাংলাদেশ।

আর এই সিরিজে বাংলাদেশি সব ব্যাটসম্যানকে ছাড়িয়ে নিজেকে অনন্য উচ্চতায় নিয়ে গেছেন ইমরুল কায়েস। তিন ম্যাচের ওয়ানডে সিরিজে তিনিই এখন বাংলাদেশি ব্যাটসম্যানদের মধ্যে সর্বোচ্চ রান সংগ্রাহক।

এর আগে তামিম ইকবাল তিন ম্যাচের ওয়ানডে সিরিজে সর্বোচ্চ ৩১২ রান সংগ্রহ করেছিলেন। ২০১৫ সালে পাকিস্তানের বিপক্ষে তিনি এই রান সংগ্রহ করেন।

ইমরুল জিম্বাবুয়ের এই সফরে তিন ম্যাচে ৩৪৯ রান সংগ্রহ করেন। ১ম ওয়ানডেতে ১৪৪ রান, ২য় ওয়ানডেতে ৯০ রান ও ৩য় ওয়ানডেতে ১২০ রান করেন।

শেষ ম্যাচে খেলেন ১১৫ রানের এক ঝলমলে ইনিংস। এই রান করতে তিনি মোকাবেলা করেন ১১২ বল। ১০টি চার ও ২টি ছয়ে সাজানো তার ইনিংসটি ছিল দেখার মতো।

টসে জিতে প্রথমে জিম্বাবুয়েকে ব্যাটে পাঠায় দলনেতা মাশরাফি। নির্ধারিত ৫০ ওভার শেষে ৫ উইকেট হারিয়ে ২৮৬ রান সংগ্রহ করে তারা। জবাবে ৩৪ বল হাতে রেখেই ৭ উইকেটের সহজ জয় তুলে নেয় টিম টাইগার।

বিআইজে/

Comments