চট্টগ্রামে মেয়াদোত্তীর্ণ ওষুধ ও পানীয় রাখায় ৬ প্রতিষ্ঠানকে জরিমানা

প্রকাশিত: ১১:১২ পূর্বাহ্ণ, মার্চ ২৪, ২০১৯

ইমরান হোসাইন: জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর চট্টগ্রামের বিভাগীয় ও জেলা কার্যালয় নগরীর ইপিজেড, হালিশহর ও চকবাজার থানা এলাকায় অভিযান চালিয়ে ৬ টি প্রতিষ্ঠান জরিমানা করে মেয়াদ উত্তীর্ণ কোমল পানীয়, ওষুধ ধ্বংস করেছে। এসময় ৬টি কম ওজনের বাটখারা জব্দ করা হয়।

শনিবার ( ২৩ মর্চ)  জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর এ অভিযান চালায়।

ভোক্তা অধিকার চট্টগ্রাম বিভাগীয় কার্যলয়ের সহকারী পরিচালক নাসরিন আক্তার ইপিজেড থানা এলাকার ২ নম্বর মাইলের মাথা এলাকার সাহা করপোরেশনকে মেয়াদ উত্তীর্ণ কোমল পানীয় বিক্রির জন্য রাখার দায়ে ২০ হাজার টাকা জরিমানা করেছে। এসময় প্রায় ২হাজার বোতল মেয়াদ উত্তীর্ণ কোমল পানীয় নষ্ট করা হয়েছে।

অপর সহকারী পরিচালক (মেট্রো) বিকাশ চন্দ্র দাস হালিশহর থানা এলাকায় অভিযান চালিয়ে মেয়াদ উত্তীর্ণ ও মেয়াদবিহীন কাটা ওষুধ সংরক্ষণ করায় চৌধুরী মেডিকেল হলকে ১০ হাজার টাকা ও ইকবাল মেডিকেল হলকে ১০ হাজার টাকা জরিমানা করেছে একই অপরাধে। এছাড়াও লাকী হোটেলকে অস্বাস্থকর পরিবেশে খাদ্যদ্রব্য উৎপাদন ও সংরক্ষণ করার দায়ে ১০ হাজার টাকা জরিমানা করা হয়।

অপরদিকে চকবাজার থানা এলাকার ডিসি রোড এলাকায় সহকারী পরিচালক মুহাম্মদ হাসানুজ্জামান অভিযান চালিয়ে আজিজ এন্ড সন্সকে মেয়াদ উত্তীর্ণ কোমল পানীয় সংরক্ষণ রাখার দায়ে ২০ হাজার টাকা জরিমানা এবং কোমল পানীয়গুলো ধ্বংস করা হয়েছে। একই এলাকার নিড ড্রিংকিং ওয়াটারকে অস্বাস্থকর পরিবেশে বোতলজাত পানি প্রক্রিয়া করায় এবং লেবেল ব্যবহার না করায় ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

এফএফ

Comments