কোটচাঁদপুরে আওয়ামী লীগ শিবির সংঘর্ষ; আহত ৪

প্রকাশিত: ৮:২২ অপরাহ্ণ, ডিসেম্বর ২৯, ২০১৮

কোটচাঁদপুর (ঝিনাইদহ) প্রতিনিধি: শনিবার ঝিনাইদহের কোটচাঁদপুরে আওয়ামীলীগ ও ছাত্রশিবিরের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এ সময় যুবলীগের দুই নেতার দুটি মোটর সাইকেল ও জামায়াত সমর্থিত চেয়ারম্যানের বাড়িতে ভাংচুর করা হয়।

স্থানীয়রা জানান, দুপুর ১২টার দিকে কোটচাঁদপুর শহর সংলগ্ন আলমপুর ব্রীজঘাট এলাকার আজমপুর ইউপি চেয়ারম্যান জামায়াত নেতা আব্দুস সাত্তারের বাড়িতে ৮/১০ জন সশস্ত্র শিবিরকর্মী মিটিং করছিলো। এমন সংবাদ পেয়ে স্থানীয় আওয়ামীলীগ নেতা কর্মীরা জামায়াত নেতার বাড়িতে হানা দিয়ে ঘরে তালা দিয়ে দেয়। এ সময় ৪/৫ জন শিবির কর্মী পালাতে সক্ষম হলেও বাকিরা ঘরের মধ্যে আটকা
পড়েন।

পরবর্তীতে শিবিরের ১৫/২০ জনের একটি গ্রুপ ঘটনাস্থলে উপস্থিত হয়ে আটককৃতদের উদ্ধার করে নিয়ে মিছিল করতে করতে চলে যায়। এ ঘটনায় আতঙ্ক ছড়িয়ে পড়লে তাৎক্ষনিকভাবে ব্যবসায়ীরা দোকান পাট বন্ধ করে দেন।

এদিকে পৌনে ১টার দিকে উপজেলার ভাটাম তলা বাজারে দু’ যুবলীগ নেতা নজরুল ও টিপুকে গতিরোধ করে সশস্ত্র শিবিরকর্মীরা তাদের উপর তিনটি বোমা নিক্ষেপ করে। এতে নজরুল (৪৫) আহত হন। শিবিরকর্মীরা যুবলীগ নেতাদের মোটর সাইকেল দু’টি কুপিয়ে ব্যাপক ভাংচুর ও ক্ষতিসাধন করে।

বিক্ষুব্ধ আওয়ামীলীগের নেতাকর্মীরা পৌনে ২’টার দিকে উপজেলার হরিন্দীয়া মাদ্রাসা সংলগ্ন মাঠে শিবিরকর্মীদের উপর আক্রমন করে। এ সময়ে শিবির কর্মী হরিন্দীয়া গ্রামের আমিনুর ইসলামের ছেলে আতিয়ার (২৯), মইদুলের ছেলে কামরুল (২৮) ও আবুল কালামের ছেলে ইসমাইল (২৪) কে কুপিয়ে গুরতর জখম করা হয়। সোয়া ২’টার দিকে আহত ৩ শিবির কর্মীকে পুলিশ উদ্ধার করে স্থানীয় হাসপাতালে ভর্তি করে। আহত ৩ জনকেই সংকটাপন্ন অবস্থায় যশোর মেডিকেল হাসপাতালে রেফার করা হয়েছে।

জরুরী বিভাগে কর্তব্যরত চিকিৎসক নাজমুল সাকিব জানান, ইসমাইলের মাথাসহ শরীরের বিভিন্ন স্থানে কোপের গভীর ক্ষত রয়েছে ও আতিয়ারের পিঠে মারাত্মক কোপের জখম রয়েছে। ২’জনের অবস্থা আশংকাজনক।

এ ঘটনায় শহরে আতঙ্ক ছড়িয়ে পড়ার কারণে সন্ধ্যার পর পরই ব্যবসায়ীরা দোকান পাট বন্ধ করে দেন। এলাকায় থমথমে পরিবেশ বিরাজ করছে। পুলিশ, র‌্যাব, বিজিবিসহ বিভিন্ন আইন শৃঙ্খলার বাহীনির টহল জোরদার রয়েছ।

/এসএস

Comments