স্বাধীনতার মাস উপলক্ষ্যে মানব কাল্যাণ ফোরামের কুইজ অনুষ্ঠান

প্রকাশিত: ৬:২০ অপরাহ্ণ, মার্চ ৮, ২০১৯

মুহাম্মদ নোমান ছিদ্দীকী,লক্ষ্মীপুর: মার্চ মাসকে ঘিরেই স্বাধীনতা দিবস উর্দযাপন আর সেই মহান দিবসকে নিয়েই সেচ্ছাসেবী সংগঠন “মানব কল্যাণ ফোরাম” কুইজ অনুষ্ঠানের আয়োজন করেন।

গত কাল ৭মার্চ(বৃহস্পতিবার) লক্ষীপুর জেলার,রায়পুর উপজেলার, কেরোয়া ইউনিয়নে মোট ৭ টি প্রাথমিক বিদ্যালয়ে কুইজ প্রশ্ন দিয়ে ২০মিনিট পরিক্ষার সময় দেওয়া হয় পূর্নমান ২০মার্কস, এবং সাথে সাথেই উওরপত্র সংগ্রহ করে,বিজয়ীদের নাম ঘোষনা করেন। ১ম,২য়,৩য় বিশেষ পুরুস্কার দেওয়া ও বাকী অংশ গ্রহনকারী সকলকে সান্তোনা পুরুস্কার দেওয়া হয়। সকল বিদ্যালয়ে একই নিয়মে অনুষ্ঠান পরিচালনা ও পুরুস্কার বিতরণী করে কুইজ অনুষ্ঠান সম্পূর্ণ করেন।

মোট ৭ টি স্কুলে পরীক্ষায় অংশগ্রহণ করেছে ২৫০ জন শিক্ষার্থী। তার মধ্যে থেকে ৭ টি বিদ্যালয়ে পরীক্ষার মাধ্যমে মোট ২৪ জন কে পর্যায়ক্রমে..প্রথম, দ্বিতীয় ও তৃতীয় বাঁচাই করে পুরুষ্কার করা হয়।

বাকি শিক্ষার্থীদের মাঝে শান্তনা পুরুষ্কার হিসেবে একটি করে কলম উপহার দিয়েছেন সংগঠন’টি। কুইজ ও পুরুস্কার বিতরণী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও সহকারী শিক্ষকমন্ডলী, এবং মানব কল্যাণ ফোরামের পরিচালক মো:রাজন হোসেন ও সদস্যরা।
যেই সকল শিক্ষা প্রতিষ্ঠানে কুইজ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

১.পশ্চিম কেরোয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়। ২. উত্তর-পূর্ব কেরোয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়।(দেওয়ান বাড়ির স্কুল)।
৩.মানচুরা সরকারি প্রাথমিক বিদ্যালয়।
৪.কেরোয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়।
৫.লুধুয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়।
৬.লামচরী সরকারি প্রাথমিক বিদ্যালয়।
৭.মধ্য কেরোয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়।

সংগঠনের প্রতিষ্ঠাতা ও সভাপতি মো:রাজন হোসেন, আন্তরিক ধন্যবাদ জানিয়েছেন মানব কল্যাণ ফোরামের সদস্য’ নোমান, রিয়াজ, রিফাত, ফুহাদ, যারা উপস্থিত থেকে এমন সুন্দর ভাবে অনুষ্ঠান পরিচালনা করেছেন।

আরো ধন্যবাদ জানিয়েছেন যারা অর্থিক ভাবে সহযোগিতায় করেছেন উক্ত অনুষ্ঠানটি সম্পূর্ন করারর জন্য।
কৃতজ্ঞতা জানিয়েছেন সকল শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থী ও শিক্ষকদের যাদের অংশগ্রহণ, সহযোগিতা ও উপস্থিতিতে এমন সুন্দর একটি আয়োজন সম্পূর্ন হয়েছে।

বিআইজে/

Comments