জাবির ভারপ্রাপ্ত উপাচার্য অধ্যাপক নুরুল আলম

প্রকাশিত: ৮:০৮ অপরাহ্ণ, মার্চ ৮, ২০১৯

জাবি প্রতিনিধি: জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ফারজানা ইসলামের অসুস্থতাজনিত কারণে ভারপ্রাপ্ত উপাচার্যের দায়িত্ব পেয়েছেন বিশ্ববিদ্যালয়ের পদার্থ বিজ্ঞান বিভাগ শিক্ষক ও উপ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক নুরুল আলম।

শুক্রবার বিকেলে (০৮ মার্চ) বিশ্ববিদ্যালয় প্রশাসন সূত্রে এই তথ্য জানা যায়। ড. ফারজানা ইসলাম বেশ কিছুদিন যাবত ডায়াবেটিস জনিত সমস্যায় ভুগছিলেন।

ভারপ্রাপ্ত উপাচার্য তার বক্তব্যে বলেন, অর্পিত এ দায়িত্ব যথাযথভাবে পালনের সর্বাত্মক চেষ্টা করবো। বর্তমান উপাচার্য ড. ফারজানা ইসলাম দ্রুতই সুস্থ হয়ে তার দায়িত্ব পালনের উপযোগিতা অর্জন করবেন বলে আশাবাদ ব্যক্ত করেন তিনি।

এর আগে ২০১৮ সালের ১৪ আগস্ট অধ্যাপক নুরুল আলমকে উপ-উপাচার্য হিসেবে চার বছরের জন্য নিয়োগ দেয় রাষ্ট্রপতি ও বিশ্ববিদ্যালয়ের আচার্য মো. আবদুল হামিদ।

অধ্যাপক ড. মো. নূরুল আলম ১৯৫৭ সালে ঢাকা জেলার ধামরাই থানায় জন্মগ্রহণ করেন। তিনি ঢাকা বোর্ড থেকে মাধ্যমিক ও উচ্চ-মাধ্যমিক পাস করেন। পরে ১৯৭৬ সালে স্নাতক ও ১৯৭৭ সালে স্নাতকোত্তর সম্পন্ন করেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় থেকে। ১৯৮২ সালে তিনি জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের শিক্ষক হিসেবে যোগদান করেন। তিনি দেশের বাইরে ইংল্যান্ড ও ইতালি থেকে ডিগ্রি নিয়েছেন।

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে শিক্ষকতার পাশাপাশি বিভিন্ন দায়িত্ব পালন করেছেন অধ্যাপক ড. মো. নূরুল আলম। তিনি দুইবার ডিন হিসেবে দায়িত্ব পালন করেছেন। এছাড়া প্রভোস্ট ও জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির ৩ বার সভাপতির দায়িত্ব পালন করেছেন তিনি।

বিআইজে/

Comments