‘সালিসেই দুই পক্ষের মারামারি, দুই বছরের শিশুর মৃত্যু’

প্রকাশিত: ৪:১২ অপরাহ্ণ, সেপ্টেম্বর ২৭, ২০২৩

গ্রামে জমি নিয়ে বিরোধ মীমাংসার সালিস বৈঠকেই মারামারি লাগে দুই পক্ষ। এই ঘটনায় এক শিশুর মৃত্যু হয়েছে। আহত হয়েছেন আরো অন্তত দু’জন। ঘটনাটি ঘটেছে গাজীপুরের শ্রীপুরে।

উপজেলার হয়দেবপুরে বুধবার দুপুর ১২টায় সালিস চলাকালীন মারামারিতে লিপ্ত হয় দুই পক্ষ। এতে শিশুসহ তিনজন আহত হয়। পরে ওইদিন বিকেলে পৌনে চারটায় শিশুটি মারা যায়।

নিহত শিশু ফাতিহা (২) হয়দেবপুর গ্রামের আবদুস সাত্তারের মেয়ে। এ ঘটনায় আহত ব্যক্তিরা হলেন শিশু ফাতিহার বাবা আবদুস সাত্তার (৪০) ও মা কুলছুম আক্তার (২৪)। মারামারিতে ওই শিশু ও শিশুর মা–বাবা দুজন গুরুতর আহত হন। তাঁদের শ্রীপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হয়। সেখান থেকে তাঁদের উন্নত চিকিৎসার জন্য গাজীপুরের শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। হাসপাতালে নেওয়ার সময় শিশুটির মৃত্যু হয়।

এ ঘটনায় আহত আবদুস সাত্তারের বাবা লিয়াকত আলী বলেন, প্রতিবেশী লাল মিয়ার সঙ্গে তাঁদের জমিসংক্রান্ত বিরোধ ছিল। বিরোধ মীমাংসায় বুধবার সকালে বাড়ির আঙিনায় গ্রাম্য সালিস বসে। ওই সালিসে উপস্থিত ছিলেন কাওরাইদ ইউনিয়ন পরিষদের (ইউপি) ৪ নম্বর ওয়ার্ড সদস্য মমিনুল কাদের ও ৫ নম্বর ওয়ার্ড সদস্য আবদুস সামাদ। সালিসে কথা-কাটাকাটির এক পর্যায়ে প্রতিপক্ষের লোকজন তাঁদের ওপর হামলা করেন। এ সময় আবদুস সাত্তার, তাঁর স্ত্রী কুলসুম আক্তার ও শিশু ফাতিহা গুরুতর আহত হয়।

সালিসে উপস্থিত থাকা কাওরাইদ ইউপির ৪ নম্বর ওয়ার্ড সদস্য মমিনুল কাদের গণমাধ্যমকে জানান, দুই পক্ষের লোকজন নিয়ে সালিসে কথাবার্তা হচ্ছিল। একপর্যায়ে উভয় পক্ষের মধ্যে কথা–কাটাকাটি হয়। কথা–কাটাকাটির কিছুক্ষণ পর সালিস বসার স্থানের পাশে আবদুস সাত্তারের বাড়ির ভেতর হট্টগোল শোনা যায়। ওই বাড়িতেই দুই পক্ষের মধ্যে মারামারি হয়। এতে শিশুসহ তিনজন আহত হন। শিশু ও শিশুর মায়ের মাথায় গুরুতর জখম হয়েছে। তাঁদের শ্রীপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যাওয়া হয়। বিকেল চারটার দিকে শিশুটি মারা যায়।

শিশুটির মরদেহ উদ্ধার করা হয়েছে জানিয়ে শ্রীপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা এ এফ এম নাসিম বলেন, ময়নাতদন্তের জন্য মরদেহ গাজীপুরের শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। এ বিষয়ে পরবর্তী আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

Comments