রামপুরা ও লালবাগে অগ্নিকাণ্ডে কেউ হতাহত হয়নি; আগুন নিয়ন্ত্রণে

প্রকাশিত: ১২:৫৮ পূর্বাহ্ণ, মার্চ ২৪, ২০১৯

ডেস্ক: রাজধানীর রামপুরায় মক্কী মসজিদ গলিতে একটি চারতলা ভবনে লাগা আগুন নিয়ন্ত্রণে এসেছে। এতে কেউ হতাহত হননি। তবে ভবনের ভেতর থাকা তিনটি মোটরসাইকেল পুড়ে গেছে বলে ফায়ার সার্ভিস জানিয়েছে।

ভবনের ভেতরে অনেক মোটরসাইকেল ছিলো। তিনটি বাদে বাকিগুলো নিরাপদে বের করে নিয়েছেন স্থানীয়রা। এছাড়া কম্পিউটার, প্রিন্টার ও মোবাইলসামগ্রীও ভস্মীভূত হয়েছে বলে জানিয়েছেন খিলগাঁও ফায়ার সার্ভিসের পরিদর্শক আবুদল আলিম শিকদার।

তিনি বলেন, কোনো লোকজন হতাহত হয়নি। তবে বসবাসের জন্য ভবনটি অনিরাপদ। ভবনটি অনেক পুরনো। দেয়ালের পলেস্তরা খসে পড়েছে। এটা মানুষ বসবাসের জন্য খুবই ঝুঁকিপূর্ণ। যে কোনো সময় দুর্ঘটনা ঘটে যেতে পারে। অগ্নিনির্বাপণ কর্মীরা ১০ মিনিটের চেষ্টায় আগুন নেভাতে সক্ষম হয়েছেন।

হাতিরঝিল থানার পরিদর্শক (অপারেশন) মোহাম্মদ গোলাম আজম বলেন, শনিবার বিকাল ৫টায় এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। চারতলা ভবনটির তিনতলায় লোকজন বাস করেন। তবে নিচতলায় একটি কম্পিউটার দোকান আছে। সেখানে শর্টসার্কিট থেকেই এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে বলে প্রাথমিকভাবে জানা গেছে।

এদিকে শনিবার রাত ১০ টার দিকে রাজধানীর পুরান ঢাকার লালাবাগ এলাকার একটি কারখানায় আগুন লাগে। শনিবার রাত সাড়ে ১০টার দিকে ফায়ার সার্ভিসের সাতটি ইউনিট অভিযান চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে।

লালবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সুভাষ কুমার পাল জানান, আগুনের সূত্রপাত কোথা থেকে হয়েছে, তা এখনও জানা যায়নি। তবে আগুন নিয়ন্ত্রণে আছে।

/আরএ

Comments