নগরীর ফিরোজশাহতে আতশবাজিতে অতিষ্ঠ এলাকাবাসী

প্রকাশিত: ৩:৩৫ অপরাহ্ণ, এপ্রিল ২২, ২০১৯

আরিফুল ইসলাম রিফাত, চট্টগ্রাম: চট্টগ্রাম নগরীর আকবর শাহ থানাস্থ পূর্ব ফিরোজ শাহ আবাসিক এলাকায় গেলো কয়েকদিন ধরে কিছু কিছু অতিউৎসাহী উশৃংখল তরুণ প্রতিনিয়ত সকাল থেকে গভীর রাত পর্যন্ত বিকট শব্দে আতশবাজি ফুটিয়ে এলাকার শান্তিপূর্ণ পরিবেশ নষ্ট করছে।

এতে করে সেখানকার বসবাসরত জনজীবন যেমন অতিষ্ঠ হয়ে উঠেছে। এমনকি যেকোনো মুহুর্তে তা ছিটকে দূর্ঘটনা ঘটার আশংকা দেখা দিয়েছে। যা চরম আকার ধারণ করেছে। এছাড়াও বিকট শব্দে অসুস্থ ও বয়স্ক ব্যক্তিদেরও সমস্যা হচ্ছে এবং ছোট্ট শিশুদের নিয়ে বিপাকে পড়েছেন অভিবাবকরা। কোলের শিশুরা ভয়ে কান্না ও আঁতকে উঠছে। এমন অভিযোগ স্থানীয়দের।

মানহানীর রক্ষার্থে এসব উশৃংখল ছেলেদের বাধা দিতে দ্বিধাবোধ করেন এলাকার সচেতন মহল।এজন্য তারা স্থানীয় পুলিশ প্রশাসনের সুদৃষ্টি কামনা করেছেন।

এদিকে গতকাল শবে বরাতের রাতে সিএমপি পুলিশের নিষেধাজ্ঞা থাকা সত্ত্বেও তা অমান্য করে সারারাত কিছুক্ষন পর পর আতশবাজি ফোটাতে থাকে তারা। এসময় একপর্যায়ে পুলিশ এসে তাদের ধাওয়া করে। ঘটনাস্থল থেকে পুলিশ চলে আসার পর পরিস্থিতি একই অবস্থায় ফিরে আসে। আতশবাজির বিকট শব্দে মসজিদে পবিত্র শবে বরাতের নামাজ দোয়া ও জিকিরে সমস্যা হওয়াতে মাইকে এর প্রতিকার চেয়ে ঘোষণাও দেওয়া হয়।

এলাকাবাসীর অভিযোগের সূত্রে পূর্ব ফিরোজ শাহ আবাসিক এলাকার ঈদগাহ মাঠে গতকাল গিয়ে দেখা যায়, বিশাল আয়তনের এই মাঠে বিভিন্ন দল উপদলে বিভক্ত হয়ে ক্রিকেট খেলছিলো একদল তরুণ যুবক।

অপর একদল তরুণ তাদের খেলার মাঝখানে কিংবা আশপাশের এলাকায় কিছুক্ষণ পর পর আতশবাজি ফোটানোর মাধ্যমে তাদের মাঝে আতংক সৃষ্টি করে। মাগরিবের পর তা ভয়াবহ রুপ ধারণ করে চলে ফজর পর্যন্ত।

এইসব বিষয় নিয়ে কথা হয় নগরীর আকবর শাহ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা জসিম উদ্দিনের সঙ্গে তিনি জানান, এলাকাবাসীর সুনির্দিষ্ট অভিযোগের ভিত্তিতে যথাযথ শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করা হবে।

/আরএ

Comments