যশোর

সরকারি স্বাস্থ্যকেন্দ্রে বেড, কেবিনেট ও ড্রাম প্রদান করলো কুইন্স হসপিটাল

প্রকাশিত: ২:৪৩ অপরাহ্ণ, এপ্রিল ২২, ২০১৯

নিজস্ব প্রতিবেদক: যশোরের বেসরকারি স্বাস্থ্য কেন্দ্র কুইন্স হসপিটালের উদ্যোগে রোগীদের জন্য ৫টি বেড, ১০টি কেবিনেট ও ময়লা রাখার ড্রাম প্রদান করা হয়েছে।

রোববার এগুলো যশোরের সিভিল সার্জন ডা.দিলীপ কুমার রায়ের হাতে আনুষ্ঠানিকভাবে তুলে দেন হসপিটালের ব্যবস্থাপনা পরিচালক এ এস এম হুমায়ূন কবির কবু ও চেয়ারম্যান শেখ আশরাফুর রহমান। এসময় আরো উপস্থিত ছিলেন সিভিল সার্জন অফিসের মেডিকেল অফিসার ডা. আবু মাউট, কুইন্স হসপিটালের ব্যবস্থাপক মিঠু সাহা,প্রমুখ।

সিভিল সার্জন ডা.দিলীপ কুমার রায় জানান, জাতীয় স্বাস্থ্যসেবা উপলক্ষ্যে কুইন্স হসপিটালের পক্ষে রোগীদের ব্যবহারের জন্য প্রদান করা বেড, কেবিনেট ও ময়লা রাখার ড্রামগুলো তিনি বুঝে নিয়েছেন। আলোচনার মাধ্যমে সংকট বিরাজ করা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও কমিউনিটি ক্লিনিকে এগুলো সরবরাহ করা হবে। এতে কিছুটা হলেও রোগীদের দুর্ভোগ লাঘব হবে।

কুইন্স হসপিটালের ব্যবস্থাপনা পরিচালক এ এস এম হুমায়ূন কবির কবু জানান, সরকারি হাসপাতালে বেড, কেবিনেট ও ময়লা রাখার ড্রাম সংকট থাকে। এতে রোগীদের দুর্ভোগ পোহাতে হয়।

বিষয়টি চিন্তা করেই কুইন্স হসপিটাল কর্তৃপক্ষ এমন প্রদক্ষেপ গ্রহণ করেছে। এর আগে যশোর ২৫০ শয্যা জেনারেল হাসপাতালে রোগীদের ব্যবহারের জন্য ১০টি বেড ও ২০টি কেবিনেট সরবরাহ করা হয়েছে। তিনি আরো জানান, কুইন্স হসপিটালের পক্ষে আগামীতেও এই ধরণের সেবামূলক কর্মকান্ড অব্যাহত রাখা হবে।

/আরএ

Comments