নড়াইল পুলিশ সুপারের দাঙ্গা,জঙ্গি ও মাদক বিরোধী সমাবেশ

প্রকাশিত: ২:২৪ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ২৪, ২০১৯

নড়াইল প্রতিনিধি: নড়াইলে দাঙ্গা, মাদক ও জঙ্গিবিরোধী সমাবেশ করেছেন নড়াইলের পুলিশ সুপার মোহাম্মদ জসিম উদ্দিন পিপিএম (বার)। শনিবার (২৩ ফেব্রুয়ারি) সকাল ৮টায় নড়াইলের সদর উপজেলাধীন শাহাবাদা মাজীদিয়া কামিল মাদ্রাসা প্রাঙ্গণে এ সমাবেশের আয়োজন করা হয়। উক্ত সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নড়াইলের পুলিশ সুপার মোহাম্মদ জসিম উদ্দিন পিপিএম (বার)।

এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন নড়াইলের অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মোহাম্মদ শরফুদ্দীন, নড়াইল সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইলিয়াস হোসেন পিপিএম, শাহাবাদ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান দেলোয়ার হোসেন পান্না, শাহাবাদ ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি, শাহাবাদ ইউনিয়নের প্রাক্তন দুই চেয়ারম্যানসহ গণ্যমান্য ব্যক্তিবর্গ। এ সময় গণমাধ্যমকর্মীদের মধ্যে উপস্থিত ছিলেন নড়াইল জেলা অনলাইন মিডিয়া ক্লাবের সভাপতি উজ্জ্বল রায়, সাধারণ সম্পাদক হিমেল মোল্যাসহ ক্লাবের সকল সদস্যবৃন্দ।

শাহাবাদ ইউনিয়নের অন্তর্গত চরবিলা গ্রামে দীর্ঘদিন ধরে বাকু ম-ল ও হামিমুর রহমান হামিম গ্রুপের মধ্যে দ্বন্দ চলে আসছিল। এই দ্বন্দের জেরে
উক্ত এলাকায় অনেকবার দাঙ্গা-হাঙ্গামা হয়েছে। সবশেষ ওই এলাকায় শান্তি শৃঙ্খলা বজায় রক্ষার্থে পুলিশ সুপার মোহাম্মদ জসিম উদ্দিন দুই গ্রুপের নেতাকর্মীদের নিয়ে এ সমাবেশ করেন। সমাবেশ চলাকালে দুই পক্ষের মধ্যে চলমান বিরোধ সম্পর্কে ধারণা লাভ করেন। পরবর্তীতে সমাবেশেই তিনি দুই পক্ষের মধ্যে সমঝোতা তৈরি করে দেন। এছাড়াও উভয়পক্ষ এলাকায় শান্তি শৃঙ্খলার সাথে বসবাস করবে মর্মে পুলিশ সুপারের নিকট প্রতিশ্রুতিবদ্ধ হন। এতে করে এলাকাবাসীর মধ্যে সন্তোষ পরিলক্ষিত হয়।

দাঙ্গা নিরসনের পর পুলিশ সুপার মোহাম্মদ জসিম উদ্দিন পিপিএম (বার) মাদক ও জঙ্গির বিরুদ্ধে সকলকে সোচ্চার হওয়ার জন্য তিনি উদাত্ত আহ্বান জানান। তার এ আহ্বানে সাড়া দিয়ে স্থানীয় জনগণ মাদক ও জঙ্গি থেকে দূরে থাকার অঙ্গীকার করেন। এ সময় নড়াইলের অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মোহাম্মদ শরফুদ্দীন এলাকাবাসীর মধ্যে মাদকের ক্ষতিকর কুফল ও এর শাস্তির বিধানসমূহ তুলে ধরেন।

সমাবেশে প্রধান অতিথি নড়াইলের পুলিশ সুপার মোহাম্মদ জসিম উদ্দিন পিপিএম (বার) তাঁর বক্তব্যে বলেন, দাঙ্গা-হাঙ্গামা কোনো সভ্য সমাজের অংশ হতে পারে না। এগুলো সামাজিক অপরাধ। সকলে ঐক্যবদ্ধভাবে শান্তিপূর্ণভাবে বসবাস করলে নড়াইল জেলা অচিরেই শান্তিপূর্ণ জেলার খেতাব পাবে বলে তিনি মত প্রকাশ করেন। পুলিশ সুপারের এই মতকে সাধুবাদ জানিয়ে এলাকাবাসী দাঙ্গা, মাদক ও জঙ্গি থেকে দূরে থাকার শপথ পাঠ করেন।

/আইকে

Comments