নড়াইলে একুশ নিউজের প্রতিষ্ঠাবার্ষিকীতে কেক কাটলেন জেলা পুলিশ সুপার

প্রকাশিত: ২:৩০ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ২৪, ২০১৯

নড়াইল জেলা প্রতিনিধি: বর্ণাঢ্য আয়োজনে নড়াইলে বহুল পঠিত অনলাইন পত্রিকা একুশ নিউজ এর প্রথম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত হয়েছে। পত্রিকাটির ১ম বর্ষপূর্তিতেই ইতিবাচক সাড়া ফেলেছে নড়াইলবাসীর মধ্যে।

রবিবার (২৪ ফেব্রুয়ারি) সকাল ১১টায় নড়াইলের পুলিশ সুপার মোহাম্মদ জসিম উদ্দিন পিপিএম (বার) প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে তাঁর নিজস্ব কার্যালয়ে কেক কাটার মধ্য দিয়ে একুশ নিউজ এর ১ম প্রতিষ্ঠা বার্ষিকী পালন করেন।

একুশ নিউজ পত্রিকার নড়াইল জেলা প্রতিনিধি উজ্জ্বল রায়ের উদ্যোগে আয়োজিত এ অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন নড়াইলের সহকারি পুলিশ সুপার (হেডকোয়ার্টার্স) মোঃ জালাল উদ্দীন, নড়াইল জেলা গোয়েন্দা শাখা (ডিবি) পুলিশের এসআই জামারত, দৈনিক যুগান্তরের নড়াইল জেলা প্রতিনিধি শহিদুল ইসলাম শাহী, দৈনিক খবর পত্রিকার নড়াইল জেলা প্রতিনিধি শেখ ফসিয়ার, নড়াইল জেলা অনলাইন মিডিয়া ক্লাবের সাংগঠনিক সম্পাদক ও দৈনিক কল্যাণ পত্রিকার নড়াইল জেলা প্রতিনিধি বুলু দাস, দৈনিক নবদিগন্ত পত্রিকার নড়াইল সদর উপজেলা প্রতিনিধি মোঃ হিমেল মোল্যা প্রমুখ।

একুশ নিউজ পত্রিকা ১ম বছরে পদার্পণ উপলক্ষ্যে আয়োজিত অনুষ্ঠানে অতিথিরা বলেছেন, দেশের অন্যতম পাঠকপ্রিয় অনলাইন পত্রিকা একুশ নিউজ বস্তুনিষ্ঠ ও নির্ভীক সাংবাদিকতার পরিচয় দিয়ে লাখো পাঠকের অন্তরে গেঁথে গেছে। নানা প্রতিকূলতার মধ্য দিয়ে একটি বছর অতিবাহিত করে গৌরবময় ইতিহাস সৃষ্টি করেছে। এই এক বছরে নড়াইলের সমস্যা-সম্ভাবনা ও উন্নয়ন নিয়ে নানামুখী সংবাদ পরিবেশনের মাধ্যমে একুশ নিউজ গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছে। সব ধরনের ভয়-ভীতি ও রক্তচক্ষুকে উপেক্ষা করে অনিয়ম-দুর্নীতির বিরুদ্ধে সবসময় কলম ধরেছে একুশ নিউজ। সত্যকে সত্য, মিথ্যাকে মিথ্যা বলার মতো সাহস দেখায় পত্রিকাটি। আগামী বছরগুলোতেও একুশ নিউজের এই সাহসী অগ্রযাত্রা অব্যাহত থাকবে বলে আশাবাদ ব্যক্ত করে বক্তারা।

অনুষ্ঠানে প্রধান অতিথি নড়াইলের পুলিশ সুপার মোহাম্মদ জসিম উদ্দিন পিপিএম  (বার) বলেন, দেশের বহুল প্রচারিত অনলাইন পত্রিকা একুশ নিউজ ১ম বছরে পদার্পণে শুভেচ্ছা জানাই। বাংলাদেশে একুশ নিউজ এমন একটি অনলাইন পত্রিকা যেটি কখনো অন্যায়, অবিচার ও অসুন্দরের সঙ্গে আপস করে না। একুশ নিউজ জন্মলগ্ন থেকে সত্য ও বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশন করে আসছে। নড়াইলের সমস্যা গুরুত্ব সহকারে পরিবেশন করে। এ পত্রিকা নড়াইলবাসীর হৃদয়ে স্থান করে নিয়েছে। পুলিশ সুপার বলেন, আমি আশা করি আগামীতেও একুশ নিউজ দেশের ও দেশের মানুষের পক্ষে অগ্রণী ভূমিকা পালন করবে।

নড়াইলের সহকারি পুলিশ সুপার (হেডকোয়ার্টার্স) মোঃ জালাল উদ্দীন বলেন, একটি বছর ধরে বস্তুনিষ্ঠ ও নিরপেক্ষ সংবাদ প্রকাশ করে একুশ নিউজ পত্রিকা দৃষ্টান্ত স্থাপন করেছে। আগামীতেও নড়াইলের উন্নয়নে একুশ নিউজ বলিষ্ঠ ভূমিকা রাখবে। নড়াইলের উন্নয়ন, সমস্যা-সম্ভাবনা নিয়ে একুশ নিউজ সবসময় সোচ্চার ছিলো। জাতীয় ইস্যুতেও গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে দেশের শীর্ষস্থানীয় ও জনপ্রিয় এ অনলাইন পত্রিকা পাঠকের মন জয় করেছে।

নড়াইল জেলা গোয়েন্দা শাখা (ডিবি) পুলিশের এসআই জামারত বলেন, প্রথম বছরেই একটি অনলাইন পত্রিকার শীর্ষস্থান ধরে রাখা সহজ কথা নয়। রাজনীতি, অর্থনীতি, সমাজ, সংস্কৃতিসহ সব ধরনের সংবাদ পরিবেশনে বস্তুনিষ্ঠতার কারণে একুশ নিউজ সব মহলে সমান জনপ্রিয়।

নড়াইলের একজন বীর মুক্তিযোদ্ধা বলেন, দেশের শীর্ষস্থানীয় অনলাইন পত্রিকা একুশ নিউজ প্রকাশিত হওয়ার পর থেকে মুক্তিযুদ্ধ ও মুক্তিযুদ্ধের চেতনার পক্ষে অগ্রগণ্য ভূমিকা পালন করে আসছে। সব দুর্নীতি, অনিয়ম, অন্যায়ের বিরুদ্ধে একুশ নিউজ সোচ্চার কণ্ঠ। একুশ নিউজ ১ম বছরে পদার্পণকে স্বাগত জানাই। আশা করি, একুশ নিউজ দেশের সামগ্রিক উন্নয়নে আরও বলিষ্ঠ ভূমিকা পালন করবে।

নড়াইলে বাংলাদেশ দলিত ও বঞ্চিত জনগোষ্ঠী অধিকার আন্দোলনের সদস্য বিনয় দাস বলেন, একুশ নিউজ দেশের শীর্ষ অনলাইন পত্রিকাগুলোর মধ্যে অন্যতম। বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশন করায় ইতোমধ্যে একুশ নিউজ পাঠকের হৃদয়ে স্থান করে নিয়েছে। সমাজ বদলের হাতিয়ার হিসেবে কাজ করছে।

নড়াইল জেলা অনলাইন মিডিয়া ক্লাবের সভাপতি ও একুশ নিউজের জেলা প্রতিনিধি উজ্জ্বল রায় উপস্থিত সকলকে ধন্যবাদ জানিয়ে বলেন, গণমাধ্যমের কর্মীরা সমাজের সমস্যা তুলে ধরেন। এ ক্ষেত্রে একুশ নিউজে রয়েছে বর্ণাঢ্য ক্যারিয়ার। ইতোমধ্যে এটি শ্রেষ্ঠত্ব অর্জন করেছে। একুশ নিউজ দেশের শীর্ষস্থানীয় অনলাইন পত্রিকা হলেও পত্রিকাটি বিভিন্ন আঞ্চলিক সমস্যাও গুরুত্বের সঙ্গে তুলে ধরে। ফলে সরকার এসব সমস্যা সমাধানে উদ্যোগী হয়। আশা করি, ভবিষ্যতেও একুশ নিউজ এ ধারা অব্যাহত রাখবে। বস্তুনিষ্ঠ সংবাদ ও দুর্নীতি-অনিয়মের বিরুদ্ধে একুশ নিউজ এর অগ্রযাত্রা অব্যাহত থাকুক।

/আরএ/এসএস

Comments