জামিন নিতে গিয়ে নতুন মামলার খবর পেলেন ঝিনাইদহ-৩ আসনের ধানের শীষের প্রার্থী মতিয়ার

প্রকাশিত: ৫:৩৫ অপরাহ্ণ, ডিসেম্বর ২০, ২০১৮

সুমন মলাকার, কোটচাঁদপুর (ঝিনাইদহ): ঝিনাইদহ-৩ (কোটচাঁদপুর-মহেশপুর) আসনের ধানের শীষের প্রার্থী মতিয়ার রহমানের নামে ২৭শে নভেম্বর-১৮ইং থেকে এ পর্যন্ত ৬টি ও তার সহধর্মীনির নামেও ১টি মামলা হয়েছে।

এরমধ্যে গত ১৭ ডিসেম্বর হাইকোর্টে একটি মামলার জামিন নিতে গিয়ে নতুন আর একটি মামলার খবর পান তিনি।

দেশের সীমান্তবর্তী এলাকা ঝিনাইদহ জেলার কোটচাঁদপুর ও মহেশপুর উপজেলা নিয়ে গঠিত ঝিনাইদহ-৩ আসনটি। এখানে মোট ভোটারের সংখ্যা ৩,৬০,৮৪৪ জন। কোটচাঁদপুর উপজেলার মোট ভোটার সংখ্যা ১,০৮,৮৪৪ জন। এর মধ্যে পুরুষ ভোটার ৫৪,৫৬৭ জন ও নারী ভোটার সংখ্যা ৫৪,২৭৭ জন। মহেশপুর উপজেলার মোট ভোটার সংখ্যা ২,৫২,০৪০ জন। এর মধ্যে পুরুষ ভোটার ১,২৭,১৫২ জন ও নারী ভোটার সংখ্যা ১,২৪,৮৮৮ জন।

বিএনপি জামায়াতের ঘাঁটি হিসাবে পরিচিত এ আসটি। এখানে ২০ দলীয় জোট ও জাতীয় ঐক্যফ্রন্ট মনোনীত ধানের শীষের প্রার্থী জামায়াতের কেন্দ্রীয় সূরা সদস্য ও জেলা জামায়াতের সেক্টেটারী মতিয়ার রহমান। যিনি বিভিন্ন মামলার আসামী। তার নামে সর্বমোট ২৩ মামলা হয়েছে। যার মধ্যে ৬টি মামলা হয়েছে তিনি মনোনয়ন জমা দেওয়ার আগের দিন থেকে এ পর্যন্ত।

মনোনয়ন জমা দেন ২৮শে নভেম্বর কিন্তু তার আগের দিন রাতেই মহেশপুর থানায় তার নামে নাশকতা মামলা হয়। যার নং- মশেহ জি.আর ৪০৯/১৮ইং। এর পর একে একে ২ই ডিসেম্বর তারিখে হয় মহেশ জি.আর ৪১১/১৮ইং, ৬ই ডিসেম্বর হয় মহেশ জি.আর ৪১৪/১৮ইং, ১১ই ডিসেম্বর হয় মহেশ জি.আর ৪১৯/১৮ইং, ১২ই ডিসেম্বর হয় ঝি জি.আর ৭১৬/২০১৮ইং।

কিন্তু কাকতালীয় ব্যাপার হলো তিনি ১২ই ডিসেম্বর মামলার জামিন হতে ১৭ই ডিসেম্বর তারিখে হাইকোর্টে অবস্থান করা কালীন নতুন আর একটি মামলার খবর পান। যার নং-মহেশ জি.আর ৪২৬/১৮। আর এই মামলার বাদী মহেশপুর থানার এস.আই মাসুদুর রহমান।

সরেজমিনে খোঁজ নিয়ে দেখা গিয়েছে ঝিনাইদহ-৩ আসনের ২০ দলীয় জোট ও জাতীয় ঐক্যফ্রন্ট মনোনীত ধানের শীষের প্রার্থী জামায়াতের কেন্দ্রীয় সূরা সদস্য ও জেলা জামায়াতের সেক্টেটারী মতিয়ার রহমানের পক্ষে তেমন কোন প্রচার, পোস্টার ও গনসংযোগ তো দূরে থাক এখানে প্রার্থী নিজেসহ তার দলের নেতা কর্মীরা গ্রেফতার এড়াতে গা ঢাকা দিয়ে আছেন এবং প্রশাসনের বিমাতা সুলভ আচারণের অভিযোগ করা হচ্ছে।

/সিএইচ

Comments