নৈসর্গিক বান্দরবানকে আগামীতে পর্যটনের রোল মডেল করবো: ভিডিও কনফারেন্সে প্রধানমন্ত্রী

প্রকাশিত: ৬:০২ অপরাহ্ণ, ডিসেম্বর ২০, ২০১৮

নুসিং মারমা, (বান্দরবান প্রতিনিধি): বান্দরবানে বিশ্ববিদ্যালয় হয়েছে, স্কুল হয়েছে। স্কুল সরকারীকরন করেছি, আগামীতে ছাত্রবাসও করে দিবো। পার্বত্য জেলার সড়ক যোগাযোগ ব্যবস্থার উন্নয়ন করেছি। বান্দরবানকে আমরা উন্নয়নের ও পর্যটনের রোল মডেল করবো।

আজ বৃহস্পতিবার দুপুরে জাতীয় সংসদের ৩০০ নং আসন বান্দরবানের নৌকার প্রার্থীর পক্ষে প্রচারণায় শহরের রাজার মাঠের আয়োজিত জনসভায় ভিডিও কনফারেন্সে এসব কথা বলেন আওয়ামী লীগ সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এসময় প্রধানমন্ত্রী স্বাধীনতার পর পরিবারের সাথে বান্দরবানে ভ্রমনে আসার স্মৃতিচারণ করতে গিয়ে বলেন, বান্দরবান একটি সুন্দর জায়গা,নৈসর্গিক জায়গা। দুই দশকের হানাহানির পর ১৯৯৭ সালের ২ ডিসেম্বর আমরা পার্বত্য শান্তি চুক্তি করেছি, শান্তিচুক্তির ফলে পার্বত্য জেলায় সংঘাত প্রায় বন্ধ হয়ে গেছে।

তিনি আরো বলেন, বান্দরবানে পর্যটন কেন্দ্র গড়ে তোলার জন্য আমাদের ব্যাপক পরিকল্পনা আছে। পর্যটন শিল্পকে আরো এগিয়ে নিতে কাজ করবো।

এসময় পার্বত্য প্রতিন্ত্রী বীর বাহাদুর উশৈসিং, পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান ক্যশৈহ্লা, পৌর মেয়র ইসলাম বেবী, আঞ্চলিক পরিষদ সদস্য কাজল কান্তি দাশ, পার্বত্য জেলা পরিষদ সদস্য লক্ষীপদ দাশসহ শত শত নেতাকর্মী উপস্থিত ছিলেন।

ভিডিও কনফারেন্সে প্রধানমন্ত্রী বান্দরবান সরকারী কলেজের ২ শিক্ষার্থীর বক্তব্য শোনেন।

এসময় এই দুই শিক্ষার্থী নতুন ভোটার হিসাবে নৌকায় ভোট প্রদান করবে বলে প্রধানমন্ত্রীকে অঙ্গিকার করেন এবং নৌকায় ভোট দেওয়ার জন্য উপস্থিত নতুন ভোটারদের আহবান জানান।

ভিডিও কনফারেন্সে বান্দরবানে ব্যাপক উন্নয়নের জন্য পার্বত্য প্রতিমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানিয়ে বলেন, মাননীয় প্রধানমন্ত্রী আমরা আপনাকে প্রধানমন্ত্রী দেখতে চাই, ৩০০ নং আসন আমরা আপনাকে ফের উপহার দিব।

/এসএস

Comments