যশোর কোতোয়ালি থানার ওসি অপূর্ব স্ট্যান্ডরিলিজ

প্রকাশিত: ১২:০৫ পূর্বাহ্ণ, জুন ২৫, ২০১৯

বিল্লাল হোসেন,যশোর প্রতিনিধি: যশোর কোতোয়ালি মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) অপূর্ব হাসানকে সোমবার স্ট্যান্ডরিলিজ করা হয়েছে।

২০১৮ সালোর ১০ জুলাই অপূর্ব হাসান এখানে যোগদান করেছিলেন। এরআগে তিনি বেনাপোল পোর্ট থানার ওসি হিসেবে কর্মরত ছিলেন। যশোর পুলিশের মুখপাত্র অতিরিক্ত পুলিশ সুপার (বিশেষ শাখা) আনসার উদ্দিন সাংবাদিকদের জানান, পুলিশ সদর দপ্তরের নির্দেশে ওসি অপূর্ব হাসানকে স্ট্যান্ডরিলিজ করা হয়েছে।

একই সাথে তাকে শিল্প পুলিশে যোগদানের নির্দেশ দেয়া হয়েছে। তবে কি কারণে অপূর্ব হাসান স্ট্যান্ডরিলিজ হলেন তার নির্দিষ্ট করে বলতে পারেননি এই পুলিশ কর্মকর্তা।

সূত্র জানায়, বর্তমানে যশোর শহরে আইন শৃংখলার ব্যাপক অবনতি হয়েছে। বেড়েছে খুন জখমের ঘটনা। গত ২১ দিনে যশোরে ৯ টি খুনের ঘটনা ঘটেছে। এরমধ্যে শুধুমাত্র ছুরিকাঘাতে খুন হয়েছে ৫ জন। উঠতি বয়সের এই দুর্বৃত্তদের দমনে পুলিশ ব্যর্থ হচ্ছে। অধিকাংশ দুর্বৃত্তরা থেকে যাচ্ছে ধরাছোঁয়ার বাইরে।

এতে পুলিশের ভাবমূর্তি নষ্ট হচ্ছে। পুলিশের সুনাম ফেরাতে অপূর্ব হাসানকে স্ট্যান্ডরিলিজ করা হতে পারে বলে সূত্রের দাবি।

অন্য একটি সূত্র জানিয়েছে, অপূর্ব হাসান কোতোয়ালি মডেল খানায় ওসি হিসেবে যোগদানের পর থেকেই নানাভাবে সমালোচিত হন। অপরাধীদের সাথে সখ্যতার মাধ্যমে তিনি অবৈধ সম্পদ অর্জনে ব্যস্ত হয়ে পড়ে।

বিগত দিনে তিনি এই থানায় টি এস আই হিসেবে দায়িত্ব পালন করায় অধিকাংশ অপরাধীরা ছিলো তার চেনা জানা। যে কারণে ঘুষ বাণিজ্যে তিনি শীর্ষে ছিলেন।

সূত্র জানায়, অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে ওসি অপূর্ব হাসানের বিরুদ্ধে দুর্নীতি দমন কমিশন (দুদক) তদন্ত চালিয়ে যাচ্ছে।

Comments