‘শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ আজ উন্নয়নের রোল মডেলে পরিণত হয়েছে’

প্রকাশিত: ৮:০৫ অপরাহ্ণ, মে ২৭, ২০১৯

রেজুয়ান খান রিকন, গোবিন্দগঞ্জ (গাইবান্ধা) প্রতিনিধি: গাইবান্ধার গোবিন্দগঞ্জে শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের অর্থায়নে কাঁইয়াগঞ্জ উচ্চ বিদ্যালয়, পিয়ারাপুর আই জি এম স্কুল এন্ড কলেজ, দাগামাড়ী উচ্চ বিদ্যালয় ও নওগাঁ বালিকা উচ্চ বিদ্যালয় মোট ৪টি শিক্ষা প্রতিষ্ঠানের বহুতল ভবনের নির্মাণ কাজের উদ্বোধন করা হয়েছে।

প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানের ৪ তলা বিশিষ্ট ভবন নির্মাণ ব্যায় হবে ২ কোটি ৮৮ লক্ষ টাকা। এ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন গাইবান্ধা-৪ গোবিন্দগঞ্জ আসনের সংসদ সদস্য প্রকৌশলী মনোয়ার হোসেন চৌধুরী  উপস্থিত থেকে নির্মাণ কাজের উদ্বোধন করেন।

প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, শেখ হাসিনার সরকার উন্নয়নবান্ধব সরকার। শেখ হাসিনার সরকার ক্ষমতা গ্রহনের পর থেকে পরিকল্পিত উন্নয়ন প্রকল্পের মাধ্যমে দেশের চেহারা পাল্টে দিয়েছে। এবার গ্রামকে শহরের সকল সুযোগ সুবিধার আওতায় আনতে কাজ করছে সরকার।

তিনি আরও বলেন, যার ধারাবাহিকতায় গ্রামের শিক্ষা প্রতিষ্ঠান গুলো উন্নীতকরণ করা হচ্ছে, যাতে করে শিক্ষার্থীদের কষ্ট করে শহরে যেতে হয়। গ্রামেই পাঠদান করে শিক্ষার্থীরা শিক্ষিত হয়ে দেশের জন্য কাজ করতে পারে। সরকারের এ উন্নয়ন প্রকল্পের কাজ এগিয়ে নিতে সকলের সহযোগিতার আহবান জানিয়ে বলেন শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ আজ উন্নয়নের রোল মডেলে পরিণত হয়েছে।

গত রবিবার দুপুরে আয়োজিত অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন গোবিন্দগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুল লতিফ প্রধান। উপজেলার শাখার ইউনিয়নের পিয়ারপুর আই জি এম স্কুল এন্ড কলেজের ৪ তলা একাডেমিক ভবনের নির্মাণ কাজের ভিত্তিপ্রস্থর স্থাপন অনুষ্ঠানে সভাপতিত্বে করেন কলেজ পরিচালনা পরিষদের সভাপতি কৃষিবিদ আল হাসান চৌধুরী লিটন।

এতে বক্তব্য রাখেন উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান শাকিলা বেগম, আওয়ামীলীগের সহ-সভাপতি আনোয়ারুল ইসলাম বিরু। সকল অতিথিবৃন্দ কলেজ চত্বরে একটি ফলদ বৃক্ষের চারা রোপন করেন।

Comments