লিওঁর জালে নেইমারের শুরু এবং এমবাপের এক হালি

প্রকাশিত: ৪:০২ অপরাহ্ণ, অক্টোবর ৮, ২০১৮

স্পোর্টস ডেস্ক: শুরুতেই নেইমার এর গোল এবং এমবাপে’র ৪ গোলে ফ্রেঞ্চ লিগ ওয়ানে লিওঁর বিপক্ষে বড় ব্যবধানে জয় পেয়েছে প্যারিস সেন্ট জার্মেই (পিএসজি)। নিজেদের মাঠে প্রতিপক্ষকে ৫-০ গোলের উড়িয়ে দিয়েছে থমাস তুখেলের শিষ্যরা।

রোববার পার্ক দো প্রিন্সেসে কিলিয়ান এমবাপে চারটি গোল করেছেন। গোল করেছেন দলটির সবচেয়ে বড় তারকা নেইমার।

ম্যাচের নবম মিনিটেই স্বাগতিকদের এগিয়ে দেন নেইমার। ডি বক্সে লিওঁর ডিফেন্ডার এমবাপেকে ফেলে দিলে পেনাল্টি পায় পিএসজি। এতে পেনাল্টি কিকে চলতি মৌসুমে সব ধরণের প্রতিযোগিতায় ১১তম গোলটি করেন ব্রাজিলিয়ান প্রিন্স।

প্রথমার্ধ পুরোটাই ছিল দুই দলের ফাউল আর রেফারির দেয়া শাস্তি নিয়ে অস্বস্তি। ম্যাচের ৩২ মিনিটের মাথায় সরাসরি লাল কার্ড দেখতে হয় পিএসজির প্রেসেনেল কিম্পেম্বেকে। লিওঁর মিডফিল্ডার এনদোম্বেলেকে বাজে ফাউল করে মাঠ ছাড়েন এই ফ্রেঞ্চ ডিফেন্ডার।

৩৮তম মিনিটে নেইমার আর ৪৪তম মিনিটে হলুদ কার্ড দেখেন মার্কো ভেরাত্তি। প্রথমার্ধের অতিরিক্ত সময়ে এমবাপেকে আঘাত করে নিজের দ্বিতীয় হলুদ কার্ড দেখেন লিওঁর ফ্রেঞ্চ মিডফিল্ডার লুকা। এতে ১০ জনের দলে পরিণত হয় সফরকারীরা। ১-০তে এগিয়ে প্রথমার্ধ শেষ করে প্যারিসের দলটি।

বিরতির পর মাঠে শুধু ১৯ বছর বয়সী এমবাপের রাজত্বই চলে। ৬১ থেকে ৬৯তম মিনিটের মাঝে হ্যাটট্রিক তুলে নেন। ফ্রান্সের হয়ে বিশ্বকাপ জয়ী এই তারকা ম্যাচের ৭৪তম মিনিটে নিজের নিজের চতুর্থ গোলটি পূর্ণ করেন। এতে শেষ পর্যন্ত ৫-০ গোলে জয় নিয়ে মাঠ ছাড়ে লিও ওয়ানের বর্তমান চ্যাম্পিয়নরা।

বিআইজে/

Comments