রামুতে ক্ষুদ্র-নৃগোষ্ঠীর ছাত্রছাত্রীদের মাঝে শিক্ষাবৃত্তি ও শিক্ষাউপকরণ বিতরণ

প্রকাশিত: ১:০২ অপরাহ্ণ, অক্টোবর ৩০, ২০১৮

মোঃসাইদুজ্জামান সাঈদ, রামু: রামুতে নৃগোষ্ঠীর ছাত্রছাত্রীদের মাঝে শিক্ষাবৃত্তি ও শিক্ষাউপকরণ বিতরণ করেছেন রামু উপজেলা পরিষদ চেয়ারম্যান রিয়াজ উল আলম।

কক্সবাজারের রামুতে বিশেষ এলাকার জন্য উন্নয়ন সহায়তা (পাবর্ত্য চট্টগ্রাম ব্যতীত) কর্মসূচীর আওতায় ২০১৭-১৮ অর্থবছরে ক্ষুদ্র নৃগোষ্ঠী ছাত্রছাত্রীদের মাঝে শিক্ষাবৃত্তি ও শিক্ষা উপকরণ বিতরণ করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপজেলা চেয়ারম্যান রিয়াজ উল আলম বলেন, বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়নের জন্য বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা ক্ষুদ্র নৃগোষ্ঠীর জীবনমান উন্নয়নে নিরলসভাবে কাজ করে যাচ্ছে। বর্তমান সরকার নৃগোষ্ঠীর কল্যাণে বিভিন্ন উন্নয়নমূখী কর্মসূচি বাস্তবায়ন করে যাচ্ছে। তারই প্রেক্ষিতে আজকের এই শিক্ষাবৃত্তি ও শিক্ষা উপকরণ বিতরণ।

রিয়াজ উল আলম বলেন, ক্ষুদ্র নৃগোষ্ঠীর মধ্যে যারা পিছিয়ে আছেন, তাদের উন্নত শিক্ষা এবং আর্থ সামাজিক উন্নয়নের ভার নিয়েছেন শেখ হাসিনা সরকার । তারা যাতে শিক্ষিত হয়ে যোগ্যতম পেশা বেছে নিয়ে উন্নত জীবনযাপন করতে পারেন, সেই চেষ্টা বর্তমান সরকার চালিয়ে যাচ্ছেন বলেও তিনি অভিমত ব্যক্ত করেন।

উপজেলা পরিষদ মিলনায়তনে উপজেলা নির্বাহী অফিসার মো. লুৎফুর রহমানের সভাপতিত্বে উপস্থিত ছিলেন উপজেলা সহকারী কমিশনার ভূমি চাই থোয়াই হুলা চৌধুরী, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার আরিফ উল্লাহ, উপজেলা শিক্ষা অফিসার গৌর চন্দ্র দে, যুব উন্নয়ন কর্মকর্তা মাহবুবুর রহমান, সহকারী শিক্ষা অফিসার আবু নোমান মো. আব্দুল্লাহ ও সাংবাদিক খালেদ হোসেন টাপু প্রমুখ।

অনুষ্ঠানে রামুর ২১৮ জন ক্ষুদ্র নৃগোষ্ঠীর পরিবারের সন্তানদের হাতে শিক্ষাবৃত্তি ও শিক্ষা উপকরণ তুলে দেয়া হয়।

/আরএ

Comments