মাশরাফি ও সাকিব কে নিয়ে জাতীয় লীগের দল গঠন খুলনা বিভাগের

প্রকাশিত: ১১:৫১ পূর্বাহ্ণ, সেপ্টেম্বর ২৪, ২০১৮

শেখ নাসির উদ্দিন, খুলনা প্রতিনিধি: বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) আয়োজনে ২০তম ওয়ালটন জাতীয় ক্রিকেট লীগ শুরু হচ্ছে আগামী ১ অক্টোবর থেকে। এই প্রতিযোগিতায় অংশ গ্রহণের জন্য ২১ সদস্যের খুলনার প্রাথমিক দল ঘোষণা করা হয়েছে।

প্রতিযোগিতার বর্তমান চ্যাম্পিয়ন খুলনার দলে তারকা মেলা। এশিয়া কাপের বর্তমান দলের ৮ জন আছেন খুলনা বিভাগীয় দলে। গতবারের মতো এবারের খুলনা দলে রয়েছেন টাইগারদের ওয়ানডে অধিনায়ক মাশরাফি বিন মুর্তুজা। আছেন গত তিন মৌসুম জাতীয় লীগ না খেলা সাকিব আল হাসানের নামও। এছাড়া মোস্তাফিজ, সৌম্য, মিরাজ, বিজয়ের মতো তারকাও আছেন এই দলে।

জাতীয় দল এই মুহুর্তে এশিয়া কাপ নিয়ে ব্যাস্ত থাকলেও টুর্নামেন্টের প্রথম রাউন্ড থেকেই তাদেরকে পাওয়ার আশা করছেন খুলনা বিভাগীয় টিম ম্যানেজমেন্ট। খুলনার টিম ম্যানেজমেন্ট সূত্রে জানা গেছে, জাতীয় দলে ব্যাস্ত না থাকলে সব ক্রিকেটারকেই এই টুর্নামেন্টে খেলা বাধ্যতামূলক করে দিয়েছে বিসিবি। সেক্ষেত্রে প্রথম রাউন্ড থেকেই খেলার কথা তাদের। তবে বাংলাদেশ যদি এশিয়া কাপের ফাইনালে ওঠে সেক্ষেত্রে দ্বিতীয় রাউন্ড থেকে অধিকাংশ তারকাই খেলবেন।

অন্য ক্রিকেটাররা অংশ নিলেও সাকিব আল হাসানের খেলা নিয়ে শঙ্কা থেকে যাচ্ছে। এশিয়া কাপের পরেই সাকিব আল হাসানের অস্ত্রোপচারের সম্ভাবনা রয়েছে। এ কারণে তাকে নাও পাওয়া যেতে পারে। আর মাশরাফি বিন মোর্ত্তজা খেলতে পারেন তৃতীয় রাউন্ডে। বাকি তারকা ক্রিকেটাররা খেলবেন অন্তত দ্বিতীয় রাউন্ড থেকেই।

আগামী ২৪ সেপ্টেম্বর থেকে খুলনা বিভাগীয় দলের অনুশীলন শুরু করার কথা রয়েছে। আগামী ১ অক্টোবর প্রথম রাউন্ডে খুলনা বিভাগ মুখোমুখি হবে রাজশাহী বিভাগের। ম্যাচটি অনুষ্ঠিত হবে রাজশাহীর শহীদ কমারুজ্জামান স্টেডিয়ামে।

খুলনা বিভাগীয় প্রাথমিক দল : মাশরাফি বিন মোর্ত্তজা, খান আব্দুর রাজ্জাক, মো: মিথুন (উইকেট রক্ষক), শেখ তুষার ইমরান, জিয়াউর রহমান জনি, ইমরুল কায়েস, সাকিব আল হাসান, এনামুল হক বিজয়, কাজী নুরুল হাসান সোহান, মোস্তাফিজুর রহমান, রুবেল হোসেন, সৌম্য সরকার, নাহিদুল ইসলাম, মেহেদী হাসান, আফিফ হোসেন ধ্র“ব, আল আমিন হোসেন, মেহেদী হাসান মিরাজ, মমিনুল ইসলাম সোহেল, মোঃ রায়হান, রবিউল ইসলাম রবি ও মাহমুদুল হাসান সেতু।

খুলনা বিভাগীয় দলের কোচের দায়িত্ব পালন করবেন ইমদাদুল বাশার রিপন ও মনোয়ার আলী মনু।

/এমএম

Comments