ভৈরবে চুরি-ছিনতাই রোধে সিএনজি অটোরিক্সা চালকদের পাশে পুলিশ

প্রকাশিত: ৮:৫৮ অপরাহ্ণ, অক্টোবর ২৪, ২০১৮

আফসার হোসেন তূর্য, ভৈরব: ভৈরবে চুরি-ছিনতাই রোধে সিএনজি অটোরিক্সা চালকদের পাশে দাঁড়িয়েছে পুলিশ। চালকদের মাঝে সতেচনতা রোধে লিফলট বিতরণ করেছে ভৈরব থানা পুলিশের এসআই মো. জাঙ্গীর আলম।

২৪ অক্টোবর বুধবার বিকালে দূর্জয় মোড় ও বঙ্গবন্ধু সরণী এলাকায় চালকদের হাতে সিএনজি, অটো রিকসা সহ বিভিন্ন যানবাহন চুরি, ছিনতাই ও ডাকাতি রোধে এ সচেতনতামূলক লিফলেট বিতরণ করা হয়।

এ সময় এসআই জাহাঙ্গীর আলম বলেন, যে হারে অটোরিক্সা এবং সিএনজি গাড়ীগুলো প্রায় সময় মিসিং হচ্ছে, সে মোতাবেক নিয়ন্ত্রণ করার জন্যে আমাদের পুলিশের জনবল এবং আধুনিক প্রযুক্তির অভাব। তাই চালকদের মাঝে সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে আমি ব্যক্তিগত ভাবে এই কাজটা করছি। চালকেরা সচেতন হলে চুরি-ছিনতাই অনেকটা কমে যাবে বলে আমি মনে করি।

এ সময় ‘অপরিচিত কেউ কোন কারণে আপনার নিকট গাড়ীর চাবি চাইলে, চাবি দিবেন না’। ‘অপরিচিত কেউ কোনো কাজের জন্য আপনাকে গাড়ি রেখে কোথাও যেতে বললে যাবেন না‘। ‘অপরিচিত কোনো যাত্রীর দেওয়া কোনো খাবার খাবেন না’। ‘অপরিচিত কেউ নিজেকে সাদা পোশাকে পুলিশ পরিচয় দিয়ে কোন কাজের জন্য কোথাও পাঠালে গাড়ি রেখে যাবেন না’ সহ সচেতনতামূলক বার্তা লেখা সম্বলিত লিফলেট বিতরণ করা হয়।

এছাড়াও লিফলেটে লেখা রয়েছে,  অপরিচিত লোকগুলোই গাড়ি চুরির একটা সংঘবদ্ধ চক্র। এই সংঘবদ্ধ চক্রকে ধরতে সহায়তা করুণ। আপনার নিটকস্থ থানার মোবাইল নাম্বার আপনার গাড়িতে অথবা অাপনার মোবাইলে সংরক্ষণ করুণ।

লিফলেটে ‘সড়ক দুর্ঘটনার কারণ, যাত্রী হিসেবে সকলের দায়িত্ব, চালকদের দায়িত্ব, পথচারীর দায়িত্ব, শিক্ষক- অভিভাবকদের দায়িত্বসহ’ সড়ক দুর্ঘটনা রোধে বিভিন্ন সচেতনমূলক কথাও লেখা হয়।

/আরএ

Comments