তফসিল ঘোষণার পূর্বেই সংসদ ভেঙ্গে দিতে হবে: চরমোনাই পীর

প্রকাশিত: ৮:৩৭ অপরাহ্ণ, অক্টোবর ২৪, ২০১৮

একুশ নিউজ, লক্ষ্মীপুর প্রতিনিধি: তফসিল ঘোষণার আগে সংসদ ভেঙে দেয়ার দাবি জানারো ইসলামী আন্দোলন বাংলাদেশের আমীর চরমোনাই এর পীর মুফতি সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম। নির্বাচনের আগে

পীর চরমোনাই বলেন, দেশের ভবিষ্যত আজ অনিশ্চিত হয়ে পড়েছে। প্রধান দুইটি রাজনৈতিক জোট নির্বাচনকে সামনে রেখে মুখোমুখি অবস্থানে থেকে দেশে এক ভীতিকর পরিস্থিতি তৈরি করেছে।

জাতি এ প্রতিহিংসা, জিঘাংসা ও ধ্বংসের রাজনীতির অবসান চায়। প্রতিহিংসার রাজনীতির কারণে মানুষ ক্রমেই বড় দুই দল থেকে মুখ ফিরিয়ে নিচ্ছে বলেও তিনি জানান।

সৈয়দ রেজাউল করীম বলেন, এ পরিস্থতি দূর করে স্বস্তি ফিরিয়ে আনতে একটি অবাধ সুষ্ঠ, নিরপেক্ষ ও গ্রহণযোগ্য নির্বাচনের জন্য তফসিল ঘোষণার পূর্বেই বর্তমান সংসদ ভেঙ্গে দিতে হবে।

২৪ অক্টোবর বুধবার বেলা ২টায় রামগঞ্জ ফায়ার সার্ভিস সংলগ্ন মাঠে ‘অবাধ, সুষ্ঠ, নিরপেক্ষ ও গ্রহণযোগ্য নির্বাচনের মাধ্যমে সন্ত্রাস, দুর্নীতি ও মাদকমুক্ত কল্যাণ রাষ্ট্র প্রতিষ্ঠার দাবিতে’ ইসলামী আন্দোলন বাংলাদেশ রামগঞ্জ উপজেলা শাখার উদ্যোগে আয়োজিত বিশাল জনসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

রামগঞ্জ উপজেলা শাখা সভাপতি মাওলানা মোহাম্মদ হোসাইন-এর সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন দলের যুগ্ম মহাসচিব অধ্যাপক মাহবুবুর রহমান, ছাত্র আন্দোলন-এর কেন্দ্রীয় সহ-সভাপতি শেখ মুহাম্মাদ সাইফুল ইসলাম, জেলা সভাপতি আলহাজ্ব অনারারি ক্যাপ্টেন (অব.) মুহা. ইব্রাহীম, সেক্রেটারি মাওলানা মুহাম্মদ মহিউদ্দিন।

উপস্থিত ছিলেন, ছাত্রনেতা মুহা. মাহমুদুল হাসান, শ্রমিকনেতা মাওলানা মাহবুবুর রহমান, যুবনেতা মাওলানা আ.হ.ম নোমান সিরাজী, সহ-সভাপতি মুহা. মামুনুর রশিদ, ছাত্রনেতা মুহা. ইমরান হোসাইন ও মুহা. রাশেদুল ইসলাম।

এ সময় পীর সাহেব চরমোনাই আরো বলেন, সন্ত্রাস, দূর্নীতি আজ সমাজের রন্দ্রে রন্দ্রে ছড়িয়ে পড়েছে। দেশের সম্পদ লুটের মহোৎসব চলছে। কিন্তু দেশের সম্পদ লুটকারীরা কখনো দেশ প্রেমিক হতে পারে না। তিনি দূর্নীতি, সন্ত্রাস ও মাদকমুক্ত কল্যাণ রাষ্ট্র প্রতিষ্ঠায় হাতপাখা প্রতিকে ভোট দেয়ার আহ্বান জানান।

বিশেষ অতিথির বক্তব্যে অধ্যাপক মাহবুুবুর রহমান বলেন, আমরা দেশকে উন্নতি ও সমৃদ্ধির পথে এগিয়ে নিয়ে বাংলাদেশকে একটি কল্যাণ রাষ্ট্রে পরিণত করতে চাই।

তিনি বলেন, ইসলামের প্রতি জনগণের এই উৎসাহ উদ্দীপনা দেখে আল্লাহর রহমতে আমরা দৃঢ়ভাবে বলতে পারি বাংলাদেশের আগামী ভবিষ্যত ইসলামের।

বাংলাদেশের ইসলামের এই অগ্রযাত্রাকে কেউ ঠেকাতে পারবে না বলেও তিনি মন্তব্য করেন।

/আরএ

 

Comments