সংসদ জাপার ভূমিকা সম্পর্কে জানতে চেয়েছেন পিটার হাস

প্রকাশিত: ১১:৪৬ অপরাহ্ণ, মার্চ ৬, ২০২৪
পিটার হাসের সঙ্গে জি এম কাদের

জাতীয় সংসদের বিরোধীদলীয় নেতা ও জাতীয় পার্টির (জাপা) চেয়ারম্যান গোলাম মোহাম্মদ (জি এম) কাদের ঢাকাস্থ মার্কিন রাষ্ট্রদূত পিটার ডি হাসের সঙ্গে বৈঠক করেছেন।

বুধবার বিকালে ঢাকার মার্কিন দূতাবাসে এ বৈঠক হয়েছে বলে গণমাধ্যমকে জানিয়েছেন জাতীয় পার্টির আন্তর্জাতিক বিষয়ক উপদেষ্টা মাশরুর মাওলা।

নির্বাচনের পর এই প্রথম জাতীয় পার্টির সঙ্গে বৈঠক করলেন পিটার হাস।

মাশরুর মাওলা বলেন, পিটার হাসের আমন্ত্রণে জাপার চেয়ারম্যান বিকালে মার্কিন দূতাবাসে যান। বেলা তিনটা থেকে বিকেল চারটা পর্যন্ত মার্কিন রাষ্ট্রদূতের সঙ্গে জাপার চেয়ারম্যানের বৈঠক হয়েছে। বৈঠকে দলের চেয়ারম্যানের সঙ্গে তিনিও ছিলেন বলে জানান।

বৈঠকে কী নিয়ে আলোচনা হয়েছে, এমন প্রশ্নে মাশরুর মাওলা বলেন, সংসদে বিরোধী দলের নেতা হিসেবে জি এম কাদের কতটা ভূমিকা রাখতে পারছেন, সে বিষয়ে পিটার হাস জানতে চেয়েছেন। জবাবে জি এম কাদের বলেছেন, তারা বিরোধী দলের ভূমিকা রাখার চেষ্টা করছেন।

সন্ধায় মার্কিন দূতাবাসের ফেসবুকে পেজে সাক্ষাতের একটি ছবি আপলোড করা হয়। ছবির সঙ্গে ক্যাপশনে বলা হয় (পিটার হাস), ‘বিরোধীদলীয় নেতা ও জাতীয় পার্টির সংসদ সদস্য জি এম কাদেরের সাথে সাক্ষাৎ করে ভালো লাগলো। গণতন্ত্র, স্বচ্ছতা, সহনশীলতা, সুশাসন এবং মানবাধিকারের প্রতি সম্মানের প্রসারে যুক্তরাষ্ট্র বাংলাদেশের জনগণের কাছে প্রতিশ্রুতিবদ্ধ। আমরা সব রাজনৈতিক দলের সঙ্গে সংলাপের গুরুত্ব দিই।’

Comments