ভোট চুরি আর টাকা পাচার মুক্তিযুদ্ধের চেতনা নয় : ফয়জুল করীম

প্রকাশিত: ৪:১৩ অপরাহ্ণ, নভেম্বর ৩, ২০২৩

আগমী নির্বাচন নিয়ে কোনো প্রকার ছলছাতুরী দেশের মানুষ নিবে না বলে হুশিয়ারি উচ্চারণ করেছেন ইসলামী আন্দোলন বাংলাদেশ এর নায়েবে আমীর মুফতী সৈয়দ ফয়জুল করীম।

তিনি বলেন, ভোট চুরি আর বিদেশে টাকা পাচার করা মুক্তিযুদ্ধের চেতনা হতে পারে না।।

শুক্রবার (৩ নভেম্বর) রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে জাতীয় সরকারের অধীনে সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনের দাবিতে ইসলামী আন্দোলন বাংলাদেশ কর্তৃক আয়োজিত মহাসমাবেশে বিশেষ অতিথির বক্তব্যে তিনি এ কথা বলে।

মুফতী সৈয়দ ফয়জুল করীম বলেন, মুক্তিযুদ্ধের চেতনার নামে সরকার আজীবন ক্ষমতায় থাকতে চায়। মুক্তিযুদ্ধের চেতনার মানে বিদেশে টাকা পাচার করা নয় কিংবা জনগণের বুকে গুলি করা, ভোটের অধিকার কেড়ে নেওয়া, জেল জুলুম করা মুক্তিযুদ্ধের চেতনা হতে পারে না।

বিরোধী দলীয় নেতাকর্মীদের গ্রেফতারের প্রতিবাদ করে তিনি বলেন, আপনি (শেখ হাসিনা) মনে করেছেন বিরোধী দলের নেতাদের জেলে ভরে দিলে আন্দোলন থেমে যাবে। কিন্তু আপনি যদি জুলুম চালিয়ে যান, মানুষের রক্ত নিতে চান তাহলে মনে রাখবেন এদেশের অলিগলিতে রক্ত ঝরবে। যদি আপনি জুলুম করেন এদেশের সাধারণ মানুষ আর হাত গুটিয়ে বসে থাকবে না।

সমাবেশে আরো বক্তব্য দেন ইসলামী আন্দোলনের আমীর মুফতী সৈয়দ রেজাউল করীম, সিনিয়র নায়েবে আমীর সৈয়দ মোসাদ্দেক বিল্লাহ আল মাদানী, উপদেষ্টা মণ্ডলীর সদস্য মাওলানা নুরুল হুদা ফয়েজী, মাওলানা আবদুল আউয়াল, মাওলানা খালেদ সাইফুল্লাহ ও মহাসচিব অধ্যক্ষ মাওলানা ইউনুস আহমাদ।

এছাড়াও বক্তব্য দেন ইসলামী আন্দোলনের রাজনৈতিক উপদেষ্টা অধ্যাপক আশরাফ আলী আকন, সিনিয়র যুগ্ম মহাসচিব মাওলানা গাজী আতাউর রহমান, কেন্দ্রীয় নেতা অধ্যাপক মাহবুবুর রহমান, অধ্যাপক সৈয়দ বেলায়েত হোসাইন, মাওলানা ইমতিয়াজ আলম, মাওলানা লোকমান হোসাইন জাফরী, আমিনুল ইসলাম, ইসলামী যুবনেতা মাওলানা নেছার উদ্দিন, ছাত্রনেতা শরিফুল ইসলাম রিয়াদ প্রমুখ।

Comments