দাবি আদায়ে যুগপৎ আন্দোলনের ঘোষণা চরমোনাই পীরের

প্রকাশিত: ৫:৪০ অপরাহ্ণ, নভেম্বর ৩, ২০২৩

অবাধ সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনের দাবি আদায়ে পরবর্তীতে বিএনপি ও অন্যান্য রাজনৈতিক দলের সাথে আলোচনার মাধ্যমে যুগপৎ আন্দোলনের ঘোষণা দিয়েছেন ইসলামী আন্দোলন বাংলাদেশ এর আমীর ও চরমোনাই পীর মুফতী সৈয়দ রেজাউল করীম।

আজ শুক্রবার শুক্রবার (৩ নভেম্বর) রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে জাতীয় সরকারের অধীনে সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনের দাবিতে ইসলামী আন্দোলন বাংলাদেশ কর্তৃক আয়োজিত মহাসমাবেশে তিনি এ ঘোষণা দেন।

এসময় প্রধান অতিথির বক্তব্যে তিনি অবিলম্বে সরকারকে পদত্যাগ করে রাজপথে প্রতিনিধিত্বকারী বিরোধী রাজনৈতিক দলের সমন্বয়ে নির্বাচনকালীন জাতীয় সরকার গঠনের আহ্বান জানান।

মুফতী সৈয়দ রেজাউল করীম বলেন, ‘অবিলম্বে এই সরকারকে পদত্যাগ করতে হবে। রাষ্ট্রপতি আহ্বান জানাবো, বিরোধী রাজনৈতিক দলগুলোর সাথে সংলাপের আয়োজন করুন। একটি নিরপেক্ষ জাতীয় সরকারের অধীনে অবাধ ও সুষ্ঠু নির্বাচন আয়োজনে ভূমিকা রাখুন।

সমাবেশে আরো বক্তব্য দেন দলের প্রেসিডিয়াম সদস্য সৈয়দ মোসাদ্দেক বিল্লাহ আল মাদানী সিনিয়র নায়েবে আমীর মুফতী সৈয়দ ফয়জুল করীম,, উপদেষ্টা মণ্ডলীর সদস্য মাওলানা নুরুল হুদা ফয়েজী, মাওলানা আবদুল আউয়াল, মাওলানা খালেদ সাইফুল্লাহ ও মহাসচিব অধ্যক্ষ মাওলানা ইউনুস আহমাদ।

এসময় বিশেষ অতিথির বক্তব্যে মুফতী সৈয়দ ফয়জুল করীম বলেন, আগমী নির্বাচন নিয়ে কোনো প্রকার ছলছাতুরী দেশের মানুষ নিবে না।

মুক্তিযুদ্ধের চেতনার নামে সরকার আজীবন ক্ষমতায় থাকতে চায় উল্লেখ করে তিনি বলেন, মুক্তিযুদ্ধের চেতনার মানে বিদেশে টাকা পাচার করা নয়; কিংবা জনগণের বুকে গুলি করা, ভোটের অধিকার কেড়ে নেওয়া, জেল জুলুম করা মুক্তিযুদ্ধের চেতনা হতে পারে না।

বিরোধী দলীয় নেতাকর্মীদের গ্রেফতারের প্রতিবাদ করে তিনি বলেন, আপনি (শেখ হাসিনা) মনে করেছেন বিরোধী দলের নেতাদের জেলে ভরে দিলে আন্দোলন থেমে যাবে। কিন্তু আপনি যদি জুলুম চালিয়ে যান, মানুষের রক্ত নিতে চান তাহলে মনে রাখবেন এদেশের অলিগলিতে রক্ত ঝরবে। যদি আপনি জুলুম করেন এদেশের সাধারণ মানুষ আর হাত গুটিয়ে বসে থাকবে না।

এছাড়াও সমাবেশে আরো বক্তব্য দেন ইসলামী আন্দোলনের রাজনৈতিক উপদেষ্টা অধ্যাপক আশরাফ আলী আকন, সিনিয়র যুগ্ম মহাসচিব মাওলানা গাজী আতাউর রহমান, কেন্দ্রীয় নেতা অধ্যাপক মাহবুবুর রহমান, অধ্যাপক সৈয়দ বেলায়েত হোসাইন, মাওলানা ইমতিয়াজ আলম, মাওলানা লোকমান হোসাইন জাফরী, আমিনুল ইসলাম, ইসলামী যুবনেতা মাওলানা নেছার উদ্দিন, ছাত্রনেতা শরিফুল ইসলাম রিয়াদ প্রমুখ।

Comments