আপনার বাপের টাকায় উন্নয়ন করেননি : শেখ হাসিনাকে রেজাউল করীম

প্রকাশিত: ৪:৩১ অপরাহ্ণ, অক্টোবর ১৩, ২০২৩

‘সব বন্ধ করে দিয়ে বসে থাকবো’ প্রধানমন্ত্রী শেখ হাসিনার এমন বক্তব্যের কঠোর নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন ইসলামী আন্দোলন বাংলাদেশ (আইএবি) এর আমীর মুফতী সৈয়দ মুহাম্মাদ রেজাউল করীম।

তিনি বলেছেন, ‘শেখ হাসিনাকে বলতে চাই— আপনি আপনার বাপের টাকায় বাংলাদেশের উন্নয়ন করেননি। এদেশের মানুষের রক্ত ঘামের টাকায় উন্নয়ন করেছেন। একইসঙ্গে দেশের মানুষের হাজার হাজার কোটি টাকা বিদেশে পাচার করেছেন। আপনি কোন সাহসে বলেন সব বন্ধ করে দিবেন’।

রাজধানীর দৈনিক বাংলা মোড়ে ইসলামী শ্রমিক আন্দোলনের প্রতিষ্ঠাবার্ষিকী সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মুফতী রেজাউল করীম বলেন, গত নির্বাচনে শেখ হাসিনা সবাইকে ডেকে নিয়ে বলেছেন সুষ্ঠু নির্বাচন হবে। কিন্তু আমরা কী দেখলাম। উনি দিনের ভোট রাতেই সেরে ফেলেছেন। এবারও তিনি দেশবাসীকে ধোঁকা দিতে চান।

শুক্রবার (১৩ অক্টোবর) রাজধানীর দৈনিক বাংলা মোড়ে ইসলামী শ্রমিক আন্দোলন বাংলাদেশ এর প্রতিষ্ঠাবার্ষিকী সমাবেশে বিশেষ অতিথির বক্তব্য দেন দলের প্রেসিডিয়াম সদস্য মাওলানা সৈয়দ মোসাদ্দেক বিল্লাহ আল মাদানাী, মহাসচিব অধ্যক্ষ মাওলানা ইউনুস আহমদ, সিনিয়র যুগ্ম মহাসচিব মাওলানা গাজী আতাউর রহমান, প্রেসিডিয়াম সদস্য ও শ্রমিক আন্দোলনের সাবেক সভাপতি অধ্যাপক আশরাফ আলী আকন, বাংলাদেশ জাতীয়তাবাদী শ্রমিক দলের সভাপতি মো. আনোয়ার হোসেন ও ইসলামী আন্দোলন, শ্রমিক আন্দোলন, ছাত্র আন্দোলন ও ইসলামী যুব আন্দোলনের কেন্দ্রীয় ও জাতীয় নেতৃবৃন্দ।

সমাবেশে বক্তারা বলেন, খালেদা, এরশাদ কিংবা জিয়াউর রহমান নয় বরং শেখ হাসিনাই আসল ভোট চোর। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও আওয়ামী লীগ নেতৃবৃন্দের ভোটাধিকার সংক্রান্ত বক্তব্যের প্রতিক্রিয়ায় তারা এ মন্তব্য করেন।

এছাড়া আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের ‘দিল্লি আছে, আমরা আছি’ বক্তব্যকে রাষ্ট্রদ্রোহী আখ্যা দেন বক্তারা।

বক্তারা বলেন সরকার উন্নয়নের কথা বলে। পদ্মাসেতু হয়েছে, অনেক উন্নয়ন হয়েছে এগুলো অস্বীকার করছি না। কিন্তু সরকার আরো কিছু উন্নয়নের কথা বলছে না। ৪০ টাকার কাঁচা মরিচ ২৪০ টাকা হয়েছে, ৮০ টাকার সয়াবিন তেল ২০০ টাকা ছাড়িয়েছে এই উন্নয়নগুলোর কথা সরকার বলে না। লক্ষ-কোটি টাকা পাচারের রেকর্ড উন্নয়ন হয়েছে সেগুলোও সরকার বলে না।

সমাবেশে শ্রমিক নেতারা বলেন, আজকে বাংলাদেশের মানুষের ভোটাধিকার নেই, শ্রমজীবীদের অধিকার নেই, মৌলিক নাগরিক অধিকার নেই, এমনকি শান্তিপূর্ণভাবে বেঁচে থাকার অধিকারও নেই। এই সরকার নাগরিকের সমস্ত সাংবিধানিক অধিকার কেড়ে নিয়েছে।

এছাড়াও বক্তারা বলেন, তলে তলে চুক্তি হয় না, তলে তলে হয় পরকীয়া। পরকীয়া হলো অবৈধ সম্পর্ক। যারা অবৈধ সম্পর্ক করার চেষ্টা করে জনতা তাদেরকে ঘৃণার সাথে ছুড়ে ফেলবে।

নেতৃবৃন্দ আরো বলেন, এই আওয়ামী লীগের কাছে মানুষের জীবনের কোনো দাম নেই। মানুষের জীবন নিয়ে তারা হাস্যরস করে। দায়িত্বশীল জায়গায় বসে মানুষকে হত্যা, জুলুম, নির্যাতনের হুমকি। এদের কাছে দেশ ও জাতি নিরাপদ না। এই দুর্বৃত্ত সরকারের পতন দুর্বার আন্দোলন গড়ে তুলতে হবে।

শেখ হাসিনা বলেছেন খালেদা জিয়া, এরশাদ ও জিয়াউর রহমান নাকি ভোট চোর। আসলে খালেদা বা এরশাদ নয়, শেখ হাসিনাই আসল ভোট চোর। শুধ ভোট চোর, শেখ হাসিনা ভোট ডাকাত। এই ভোট ডাকাতদের হাত থেকে দেশকে মুক্ত করতে হবে বলেও মন্তব্য করেন শ্রমিক নেতৃবৃন্দ।

শ্রমিক আন্দোলনের সভাপতি মুহাম্মাদ আমিনুল ইসলামের সভাপতিত্বে আরো বক্তব্য রাখেন ইসলামী আন্দোলনের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক অধ্যাপক মাওলানা বেলায়েত হোসাইন, প্রচার সম্পাদক মাওলানা আব্দুল কাইয়ুম, দপ্তর সম্পাদক মাওলানা লোকমান হোসাইন জাফরী, শ্রমিক আন্দোলনের কেন্দ্রীয় সেক্রেটারি মাওলানা খলিলুর রহমান, ইসলামী আন্দোলনের কেন্দ্রীয় নেতা কে এম আতিকুর রহমান, ইসলামী যুব আন্দোলনের সভাপতি মুহাম্মদ নেসার উদ্দিন, ইসলামী ছাত্র আন্দোলন বাংলাদেশ এর সভাপতি শরিফুল ইসলাম রিয়াদসহ অন্যান্য নেতৃবৃন্দ।

Comments