ভোলায় মুক্তিযোদ্ধাদের ৩০% কোটা পূর্নবহালের দাবীতে মানববন্ধন

প্রকাশিত: ৬:৫৬ অপরাহ্ণ, অক্টোবর ৯, ২০১৮

জুবায়ের চৌধুরী পার্থ, ভোলা: ভোলায় মুক্তিযোদ্ধাদের সংরক্ষিত ৩০% কোটা পূর্ন বহালের দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।‍

আজ সোমবার (৯ অক্টোবর) সকাল ১১ টায় জেলা প্রেস ক্লাবের সামনে জেলা মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড এর আয়োজনে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়।

ভোলা জেলা মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ডের আহবায়ক মো: হামিদুর রহমান হাসিবের সভাপতিত্বে বক্তব্য রাখেন, ভোলা জেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক ডেপুটি কমান্ডার সফিকুল ইসলাম, ভোলা চেম্বর এন্ড কমার্স এর পরিচালক সফিকুল ইসলাম, সদর উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার অহিদুর রহমান, ভোলা প্রেস ক্লাবের সাবেক সভাপতি এম হাবিবুর রহমান, ভোলা রেডক্রিসেন্ট সোসাইটির সম্পাদক আজিজুল ইসলাম।

মানববন্ধন ও সমাবেশে বক্তারা বলেন, রাষ্ট্র এবং সরকারকে অস্থিতিশীল করতে জামায়াত-শিবির ও স্বাধীনতাবিরোধীরা কোটাপ্রথা বাতিলের জন্য পরিকল্পিতভাবে চক্রান্ত করছে। কোটা বিরোধীদের এসব চক্রান্ত রাজনৈতিক ও সামাজিকভাবে প্রতিহত করতে হবে এবং চাকুরিতে মুক্তিযোদ্ধা কোটা বহাল রাখতে হবে। এসময় বক্তারা মুক্তিযোদ্ধাদের ৩০ ভাগ কোট পুনরায় বহাল রাখার জন্য সরকারের কাছে দাবী জানান। তা না হলে মুক্তিযোদ্ধা ও তাদের সন্তানসহ উত্তরাধীকাররা কঠোর আন্দোলনের কর্মসূচী ঘোষনা করবে বলে হুশিয়ার দেন।

এ সময় আরো উপস্থিত ছিলেন, ভোলা জেলা মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ডের যুগ্নআহবায়ক তানজিরুল ইসলাম, কামরুল ইসলাম, ভোলা সদর উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ডের আহবায়ক আরিফুর রহমান সোহাগ, ভোলা জেলা সেচ্ছাসেবক লীগের যুগ্ন আহবায়ক আবিদুল আলম, মুক্তিযোদ্ধা সন্তান শাখাওয়াত হোসেন সোহেলহোসেন কবিরসহ জেলা উপজেলার মুক্তিযোদ্ধা ও নিহত মুক্তিযোদ্ধাদের স্ত্রী, সন্তান, নাতী-নাতনি ও নানা পেশার জনগন।

পরে মানববন্ধন শেষে শহরে একটি বিক্ষোভ মিছিল বের করে । এক পর্যায়ে ভোলা সদর রোডের বাংলাস্কুল মোড়ে বিক্ষোভকারীরা অবস্থান করে সড়ক অবরোধ করে আন্দলন করে।

এসময় সড়কের সব ধরনের যানবাহন চলাচল বন্ধ হয়ে যায়। পরে দুপুরে আন্দোলনকারীরা অবরোধ তুলে নিলে ফের যানবাহন চলাচল স্বাভাবিক হয়।

সমাবেশ শেষে জেলা প্রশাসক মোহাম্মদ মাসুদ আলম ছিদ্দিক এর মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবরে স্মারকলিপি প্রদান করা হয়।

/আরএ

Comments