ভারতের সাথে টাইগারদের পরাজয়

প্রকাশিত: ৫:৩৯ অপরাহ্ণ, মার্চ ১৪, ২০১৮
স্পোর্টস ডেস্ক : আজ ভারতের বিপক্ষেও জ্বলে উঠেছিল মুশির ব্যাট। কিন্তু এবার আর দলকে জিতিয়ে ‘নাগিন নাচ’ দিতে পারলেন না বাংলাদেশের সাবেক অধিনায়ক। বাংলাদেশ হারল ১৭ রানের ব্যবধানে। ৭২ রান করে শেষপর্যন্ত অপরাজিত ছিলেন মুশফিক। ভারতের ছুঁড়ে দেওয়া ১৭৭ রানের লক্ষ্য তাড়া করতে নেমে বাংলাদেশের ইনিংস থেমে গেছে ১৫৯ রানে।

১৭৭ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে শুরুটা ভালো হয়নি বাংলাদেশের। ইনিংসের দ্বিতীয় ওভারে ওয়াশিংটন সুন্দরকে উইকেট ছেড়ে মারতে গিয়ে স্টাম্পিংয়ের ফাঁদে পড়েছিলেন লিটন দাস। মাত্র ৭ রান করে সাজঘরে ফিরেছেন এই ডানহাতি ওপেনার। নিজের পরের ওভারে সৌম্য সরকারের উইকেটও তুলে নিয়েছেন ওয়াশিংটন সুন্দর। মাত্র এক রান করে বোল্ড হয়েছেন সৌম্য। ষষ্ঠ ওভারে ২৭ রান করা তামিম ইকবালও হয়েছেন ওয়াশিংটন সুন্দরের শিকার। নবম ওভারে ১১ রান করে আউট হয়েছেন অধিনায়ক মাহমুদউল্লাহ।

পঞ্চম উইকেটে ৬৫ রানের জুটি গড়ে কিছুটা আশা জাগিয়েছিলেন মুশফিক ও সাব্বির রহমান। কিন্তু ১৭তম ওভারে সাব্বির ২৭ রান করে ফিরে গেলে নিশ্চিত হয়ে যায় বাংলাদেশের হার। ভারতের পক্ষে চার ওভার বোলিং করে মাত্র ২২ রানের বিনিময়ে তিনটি উইকেট নিয়েছেন ওয়াশিংটন সুন্দর।

এর আগে টস হেরে ব্যাট করতে নেমে অধিনায়ক রোহিত শর্মার ৮৯, সুরেশ রায়নার ৪৭ ও শিখর ধাওয়ানের ৩৫ রানের ইনিংসগুলোতে ভর করে স্কোরবোর্ডে ১৭৬ রান জমা করেছে ভারত।

২০ ওভারের ইনিংসে ভারত যে তিনটি উইকেট হারিয়েছে তার দুটি উইকেটই নিয়েছেন রুবেল হোসেন। আরেকটি উইকেট পতন হয়েছে রানআউটের মাধ্যমে। সেটিও করেছেন এই ডানহাতি পেসার। চার ওভার বল করে তিনি দিয়েছেন মাত্র ২৭ রান।

#এএইচ/একুশ নিউজ

Comments