বড় পরিসরে মানুষের কল্যাণে কাজ করতে রাজনীতি আসা: মাশরাফি

প্রকাশিত: ৭:৩৮ অপরাহ্ণ, ডিসেম্বর ৪, ২০১৮

একুশ ডেস্ক: বড় পরিসরে মানুষের কল্যাণে কাজ করতেই রাজনীতিতে আস বলে জানিয়েছেন বাংলাদেশ ক্রিকেট দলের ওয়ানডে অধিনায়ক মাশরাফি বিন মুর্তুজা।

আগামী জাতীয় সংসদ নির্বাচনে নড়াইল-২ (লোহাগড়া-নড়াইল সদরের একাংশ) আওয়ামী লীগের হয়ে নৌকা প্রতিকে নির্বাচন করবেন মাশরাফি।

রাজনীতিতে নাম লেখানোর পর মঙ্গলবার প্রথমবারের মতো সংবাদ সম্মেলনে আসলেন তিনি। সংবাদ সম্মেলনে শুরু থেকেই প্রশ্নের প্রধান উপকরণই ছিলো তার রাজনীতিতে আসা।

সাংবাদিকদের প্রশ্নের জবাবে মাশরাফি বলেন, আরো বড় পরিসরে মানুষের কল্যাণে কাজ করতে পারার জন্যই রাজনীতিতে আসা। কারণ মানুষের জন্য কাজ করা আমি সবসময় উপভোগ করি। এটি আমার শৈশবের শখ ছিল।

বাংলাদেশের ওয়ানডে অধিনায়ক বলেন, আমার ক্রিকেট আর সর্বোচ্চ ছয়-সাত মাস, কিন্তু রাজনীতিতে আসার এটাই একটা সুযোগ ছিল।

প্রধানমন্ত্রীও আমাকে সেই সুযোগটা দিয়েছেন, এজন্যই আমার এই সময়ে রাজনীতিতে আসা। কারণ আমি বিশ্বকাপ পর্যন্ত ভিত্তি করে চিন্তা করছি। আর সাত থেকে আট মাস বাকি আছে বিশ্বকাপের।

এর পর যদি আমার ক্যারিয়ার শেষ হয়, তবে পরবর্তী সাড়ে চার বছরে আমার কী অবস্থান আসবে, সেটি ভাবতে হবে।

তিনি আরও বলেন, আমি মানুষের জন্য কাজ করতে চাই, সে সুযোগ পেলে কাজ করব। আমি বিশ্বক্রিকেটে এমন কোনো সুপারস্টার না যে আট মাস পর যখন আমি খেলা ছেড়ে দেব, আমাকে জনে জনে মানুষ স্মরণ করবে।

মাশরাফির অবসর নিয়ে সবসময় একটি ধোঁয়াশা ছিল। সে সম্পর্কে তিনি বলেন, ‘কথা ছিল ২০১৭ চ্যাম্পিয়নস ট্রফি পর্যন্ত খেলবো, এখনও ফিট আছি বিশ্বকাপ খেলবো- বাকিটা সময় উত্তর দিবে।

/আরএ

Comments