বিশ্ব একাদশে জায়গা করে নিল সাকিব-তামিম

প্রকাশিত: ৬:২৮ অপরাহ্ণ, এপ্রিল ২৩, ২০১৮

স্পোর্টস নিউজ : আগামী ৩১ মে ইংল্যান্ডের লর্ডসে অনুষ্ঠিত হবে বিশ্ব একাদশ বনাম ওয়েস্ট ইন্ডিজ একাদশের মধ্যে একটি চ্যারিটি টি-টোয়েন্টি ম্যাচ। আর এ ম্যাচে বিশ্ব তারকাদের সাথে যোগ দিচ্ছেন বাংলাদেশের দুই তারকা ক্রিকেটার সাকিব অাল হাসান ও তামিম ইকবাল।

হ্যারিকেন ইরমা আর মারিয়ার আঘাতে ওয়েস্ট ইন্ডিজের অ্যাঙ্গুইলার জেমস রোন্যাল্ড ওয়েব স্টার পার্ক ও ডমিনিকার উইসডর পার্ক স্টেডিয়াম দুটির সংস্কারে লর্ডসে একটি টি-টোয়েন্টি ম্যাচ আয়োজনের সিদ্ধান্ত নেয় বিশ্ব ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা আইসিসি। ওয়েস্ট ইন্ডিজ একাদশের নেতৃত্ব দিবেন কার্লোস ব্র্যাথওয়েট। তাদের দলে আছেন ক্রিস গেইল, মারলন স্যামুয়েলস, স্যামুয়েল বাদ্রি ও আন্দ্রে রাসেলের মতো নাম করা তারকারা।

আর বিশ্ব একাদশের নেতৃত্ব দেবেন ইংল্যান্ডের সীমিত দলের অধিনায়ক ইয়ন মরগান। এছাড়া পাকিস্তানের শহীদ আফ্রিদি, শোয়েব মালিক ও শ্রীলঙ্কার থিসারা পেরেরাও এই দলে খেলার ব্যাপারে নিজেদের সম্মতি দিয়েছেন। তাদের সঙ্গে যোগ দিয়েছেন আফগানিস্তানের শীর্ষ স্পিনার রশিদ খান।

সাকিব বর্তমানে ওয়ানডে ও টি-২০ র‌্যাঙ্কিংয়ের শীর্ষ অলরাউন্ডার। অন্যদিকে ফর্মে থাকা তামিমও নিজের সেরাটা দিয়ে যাচ্ছেন। পাশাপাশি আফগান তারকা রশিদ বর্তমানে টি-২০ র‌্যাঙ্কিংয়ের সেরা বোলার।

আইসিসির এক বিবৃতির মাধ্যমে তামিম জানিয়েছেন, ক্রিকেট এমন একটা জায়গা যেখানে সবাইকে একত্রিত ও সেতুবন্ধন তৈরি করে। খেলোয়াড় ও দলগুলোও একে অন্যকে সমর্থন করে। এই ম্যাচটি তেমনই সাক্ষ্য দেবে এবং আমি বেশ খুশি এ কারণে যে, আইসিসি বিশ্ব একাদশে আবারও প্রতিনিধিত্ব করার সুযোগ পেয়েছি। এমন আয়োজনই ক্রিকেটকে বড় এবং আরো উন্নততর খেলা হিসেবে গড়ে তুলবে।

উল্লেখ্য, হ্যারিকেন ইরমা ও মারিয়ার আঘাতে লণ্ডভণ্ড হয়ে যায় ক্যারিবীয়ান বেশ কয়েকটি দ্বীপপুঞ্জ। ওই আঘাতে অ্যাঙ্গুইলার জেমস রোন্যাল্ড ওয়েব স্টার পার্ক ও ডমিনিকার উইসডর পার্ক স্টেডিয়াম দুটি বেশ ক্ষতিগ্রস্থ হয়েছে। স্টেডিয়ামের ক্ষতিপূরণে এগিয়ে এসেছে ক্রিকেটের সর্বোচ্চ সংস্থা আইসিসি। স্টেডিয়ামের সংস্কারে লর্ডসে একটি টি-টোয়েন্টি ম্যাচ আয়োজনের সিদ্ধান্ত নেয় বিশ্ব ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থাটি। ম্যাচ থেকে প্রাপ্ত টাকা স্টেডিয়ামের সংস্কারে কাজে লাগানো হবে।

এ পর্যন্ত বিশ্ব একাদশের স্কোয়াড

ইয়ান মরগান (অধিনায়ক), সাকিব আল হাসান, তামিম ইকবাল, রশিদ খান, শহীদ আফ্রিদি, শোয়েব মালিক ও থিসারা পেরেরা।

ওয়েস্ট ইন্ডিজ দল

কার্লোস ব্রাথওয়েইট (অধিনায়ক), দিনেশ রামদিন (উইকেটরক্ষক), স্যামুয়েল বদ্রি, রায়াদ এমরিত, আন্দ্রে ফ্লেচার, ক্রিস গেইল, এভিন লুইস, অ্যাশলে নার্স, কেমো পল, রভম্যান পাওয়েল, আন্দ্রে রাসেল, মারলন স্যামুয়েলস এবং কেসরিক উইলিয়ামস।

/এসআর

Comments