বিএনপির ১৭ নেতাকর্মীকে আটক করেছে পুলিশ

প্রকাশিত: ১২:০৩ পূর্বাহ্ণ, এপ্রিল ৩০, ২০১৮

একুশনিউজ২৪:বিএনপির ঢাকা মহানগর দক্ষিণের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক হাবিবুর রশিদ হাবিব সহ ১৭ নেতাকর্মীকে রাজধানীর বাংলামোটর থেকে আটক করেছে পুলিশ। রোববার বিকেলে তাদের আটক করা হয়।

বিষয়টি নিশ্চিত করে রমনা বিভাগের উপ-কমিশনার মারুফ হোসেন সরদার জানান, বাংলামোটর রুপায়ন টাওয়ারে বৈঠক করার সময় তাদের আটক করা হয়েছে। তিনি আরও জানান, বৈঠকের কারণ জানার চেষ্টা চলছে। এছাড়া আটককৃতদের অধিকাংশই বিভিন্ন মামলার আসামি।

গ্রেফতারকৃতের মধ্যে ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির ভারপ্রাপ্ত জ্যেষ্ঠ সহসভাপতি শামসুল হুদা, সহসভাপতি ইউনুছ মৃধা, যুগ্ম সম্পাদক কে এম জোবায়ের, আলমগীর হোসেন, আ ন ম সাইফুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক সাইফুল ইসলাম, রফিকুল ইসলাম আছেন বলে জানা গেছে।

এই ঘটনার প্রতিক্রিয়ায় রোববার সন্ধ্যায় গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, সারাদেশে বিরোধীদলীয় নেতা-কর্মীদের গ্রেফতার ধারাবাহিকতায় ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির নেতাদের গ্রেফতারর করা হয়েছে।

তিনি বলেন, কারাবন্দি খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তির দাবিতে চলমান আন্দোলনকে দমন করার উদ্দেশ্যেই নেতা-কর্মীদের ওপর জুলুম চালানো হচ্ছে এবং গ্রেপ্তার করা হচ্ছে। এসব নিপীড়ন করে সরকার যেমন জনগণের রোষ থেকে রেহাই পাবে না, তেমনি দেশনেত্রীর মুক্তি আন্দোলনকেও বাধাগ্রস্ত করতে পারবে না।

বিবৃতিতে আটক নেতাদের নিঃশর্ত মুক্তির দাবিও জানান বিএনপি মহাসচিব মির্জা ফখরুল।

Comments