নিয়মের বাস্তবায়ন নেই, একই কর্মস্থলে একযুগ ধরে তাহমিদা খানম

প্রকাশিত: ১১:০৯ অপরাহ্ণ, সেপ্টেম্বর ১১, ২০১৯

অনিক সিকদার,বালিয়াকান্দি(রাজবাড়ী)প্রতিনিধি: সরকারি নিয়মানুযায়ী কোন সরকারি কর্মকর্তা
একই কর্মস্থানে তিন বছরের অধিক থাকতে পারবেনা। সরকারের এমন নিয়ম থাকলেও তা বাস্তবায়ন হচ্ছেনা রাজবাড়ীর বালিয়াকান্দি উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা তাহমিদা খানমের ক্ষেত্রে। একই কর্মস্থানে তিনি ১২টি বছর কাটিয়ে দিতে যাচ্ছেন।

তবে এই কর্মকর্তার দাবি অধিদপ্তর রাখলে আমার করার কিছুই নেই। আর সংশ্লিষ্ট কর্মকর্তারা বলছেন বিষয়টি এমন হওয়ার কথা নয়। আমরা এখনি খতিয়ে দেখে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবো।

অনুসন্ধানে দেখা যায়, বালিয়াকান্দির বর্তমান কর্মরত উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা তাহমিদা
খানম প্রায় ১যুগ ধরে একই কর্মস্থানে চাকুরি করে যাচ্ছে। তার অফিসে টাঙ্গানো কর্মকর্তাদের নামের বোর্ডে দেখা যায়, তিনি ২০০৭ সালের ২৩ ডিসেম্বর যোগদান করেন। এখন পর্যন্ত তিনি এখানেই স্বপদে বহাল রয়েছেন।

এদিকে দীর্ঘদিন একই কর্মস্থানে চাকুরি করার কারণে তার বিরুদ্ধে স্বজন প্রীতি ও দুর্নীতির
অভিযোগ তুলেছেন এলাকাবাসী। সেই সাথে প্রশ্ন উঠছে মহিলা বিষয়ক অধিদপ্তরের কার্যক্রম নিয়েও।

উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা তাহমিদা খানম তার বিরুদ্ধে স্বজনপ্রীতি ও দুর্নীতির অভিযোগ অস্বীকার করে বলেন, এখানে আমার কি করার আছে।

অধিদপ্তর যদি আমাকে একই জায়গায় দীর্ঘদিন রাখে তাহলে তো আমি সেখানেই থাকবো। জেলা মহিলা বিষয়ক কর্মকর্তা নূরে সফুরা ফেরদৌস বলেন, এখানে আমার করার কিছু নেই। আমার দপ্তর থেকে প্রতি বছরই কর্মকর্তাদের চাকুরীর মেয়াদকাল সম্পর্কিত তথ্য প্রদান করে থাকি অধিদপ্তরে। এরপরের দায়িত্ব তাদের। তবে তার বিরুদ্ধে দুর্নীতির কোন অভিযোগ পেলে তা তদন্ত করে দেখা হবে।

এ বিষয়ে মহিলা অধিদপ্তরের মহাপরিচালক (অতিরিক্ত সচিব) বদরুন নেছার সাথে যোগাযোগ করা হলে
তিনি বলেন, বিষয়টি আমি এখনি দেখে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবো। তবে একই কর্মস্থানে কিভাবে একজন কর্মকর্তা ১২ বছর থাকেন এমন প্রশ্ন করলে তিনি কোন মন্তব্য করতে রাজি হননি।

Comments