নতুন কমিটি ছাড়াই ছাত্রলীগের সম্মেলন সমাপ্তি ঘোষণা

প্রকাশিত: ১১:২০ অপরাহ্ণ, মে ১২, ২০১৮

স্টাফ রিপোর্টার: নতুন কমিটি ঘোষণা ছাড়াই শেষ হলো বাংলাদেশ ছাত্রলীগের ২৯ তম জাতীয় সম্মেলন। দুইব্যাপী সম্মেলনের আজ শেষ দিনে কমিটি ঘোষণা না করেই সম্মেলনের সমাপ্তি ঘোষণা করেন ছাত্রলীগের কেন্দ্রীয় সভপতি সাইফর রহমান সোহাগ।

এর আগে আজ শনিবার বিকেল সাড়ে ৩টায় দ্বিতীয় অধিবেশনের শুরুতে ছাত্রলীগের সাধারণ সম্পাদক এস এম জাকির হোসাইন জানিয়েছেন, ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটি ঘোষণা করতে দুই একদিন সময় লাগতে পারে। কমিটির জন্য যোগ্যতার ভিত্তিতে কিছু নাম নেত্রীর (আওয়ামী লীগের সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা) কাছে জমা দেওয়া হয়েছে। শিগগিরই মাননীয় নেত্রী নতুন নেতৃত্বের বিষয় আমাদের জানিয়ে দেবেন।

জানা যায়, ছাত্রলীগের সভাপতি পদে ১২৫ ও সাধারণ সম্পাদক পদে ২০০ জন মনোনয়ন নিয়েছেন। এর মধ্যে মনোনয়ন যাচাই বাছাই শেষে সভাপতি পদে ৬৬ ও সাধারণ সম্পাদক পদে ১৬৯ জনের মনোনয়ন বৈধতা পায়। গতকাল রাতের মধ্যেই চূড়ান্তভাবে পদপ্রত্যাশী বৈধ প্রার্থীদের তালিকা প্রকাশ করে সম্মেলন উপলক্ষ্যে গঠিত নির্বাচন কমিশন।

প্রধান নির্বাচন কমিশনার আরিফুর রহমান লিমন, নির্বাচন কমিশনার নওশাদ উদ্দিন সুজন ও সাকিব হাসান সুইমের স্বাক্ষরিত প্রেস রিলিজে বৈধ পদপ্রত্যাশীদের তালিকা প্রকাশ করা হয়।

এর আগে শুক্রবার বিকেলে ছাত্রলীগের সম্মেলনে প্রধান অতিথির বক্তব্য দেওয়ার সময় সংগঠনের নেতা নির্বাচনে ২৮ বছর বয়স নির্ধারণের ঘোষণা দেন সংগঠনটির সাংগঠনিক নেত্রী শেখ হাসিনা।

এ সময় উপস্থিত ছিলেন ছাত্রলীগের সভাপতি সাইফুর রহমান সোহাগসহ বিভিন্ন কেন্দ্রীয়, বিশ্ববিদ্যালয় ও বিভিন্ন শাখার নেতাকর্মীরা।

/এমএম

Comments