খালেদা জিয়া অসুস্থ, পরিবারের সঙ্গে দেখা করার সুযোগ দিন: মির্জা ফখরুল

প্রকাশিত: ১১:৩১ অপরাহ্ণ, মে ১২, ২০১৮

স্টাফ রিপোর্টার: বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া অসুস্থ। দিন দিন তাঁর স্বাস্থ্যের অবনতি ঘটছে। আগে এক সপ্তাহ পর পর পরিবারের সঙ্গে দেখা করার সুযোগ থাকলেও এখন সেটিও দেওয়া হচ্ছে না। তাই অবিলম্বে তাঁর পরিবারের সঙ্গে সাক্ষাৎ করতে দেওয়া হোক। কারণ দীর্ঘ দিন খালেদা জিয়াকে দল ও পরিবারের সদস্যদের সঙ্গে দেখা করতে দেওয়া হচ্ছে না।

আজ শনিবার রাতে রাজধানীর গুলশানে খালেদা জিয়ার রাজনৈতিক কার্যালয়ে আয়োজিত জরুরি সংবাদ সম্মেলনে এসব কথা বলেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

মির্জা ফখরুল বলেন, আমরা বা পরিবার দেখা করার অনুমতি চাইলে বলা হচ্ছে নিরাপত্তাজনিত কারণে দেখা করার অনুমতি দেওয়া যাচ্ছে না। কিন্তু তিনি তো কারাগারে সরকারের নিরাপত্তা বলয়ে আছেন, তাহলে কিসের নিরাপত্তা হুমকি আমাদের বুঝে আসে না। আমরা সরকারের কাছে আহ্বান জানাই খালেদা জিয়াকে অন্তত তাঁর পরিবারের সঙ্গে দেখা করার সুযোগ দিন।

বিএনপির মহাসচিব বলেন, খালেদা জিয়াকে কারাগারে নেওয়ার পর থেকে তাঁর স্বাস্থ্যের অবনতি হয়েছে। এ নিয়ে সরকারের কোনো মাথা ব্যথা নেই। ডাক্তাররাও বলছেন, এভাবে থাকলে তিনি প্যারালাইজড হয়ে যেতে পারেন, তাঁর স্মৃতিশক্তি নষ্ট হয়ে যেতে পারে। কিন্তু সরকার এসব বিষয়ে কোনো কর্ণপাত করছে না।

মির্জা ফখরুল বলেন, গত ৪ মে খালেদা জিয়ার পরিবার সবশেষ দেখা করতে পেরেছেন। এরপর বার বার চেষ্টা করার পরও সরকার দেখা করার সুযোগ দিচ্ছে না। তাই তাঁর স্বাস্থ্যের বিষয়ে আমরা উদ্বিগ্ন। সরকারের কাছে আহ্বান জানাব, বিশেষজ্ঞ চিকিৎসকদের পরামর্শ মতে তাঁকে যেন উন্নত চিকিৎসার ব্যবস্থা করা হয়।

বিএনপির মহাসচিব বলেন, আমরা বেগম জিয়ার খবর নেওয়ার চেষ্টা করেছি কিন্তু ব্যর্থ হয়েছি। আমরা তাঁর বিষয়ে খুবই উদ্বিগ্ন, তিনি কেমন আছেন, কি অবস্থায় আছেন, সে বিষয়ে আমরা কিছুই জানতে পারছি না। তাই সরকারের কাছে অনুরোধ পরিবারকে যেন দেখা করতে দেওয়া হয়।

মির্জা ফখরুল বলেন, আজ তিন মাস খালেদা জিয়া কারাগারে, প্রথমবার আমরা যখন তাঁর সঙ্গে দেখা করতে যাই তখন তিনি ভিজিটিং রুমে এসে দেখা করতেন। এখন তাঁর শরীর এত খারাপ যে তিনি ভিজিটিং রুমে আসতে পারেন না। তাই আমাদের সঙ্গে সাক্ষাৎ বাতিল করা হয়েছে।

/এমএম

Comments